ফজরের পরে বাসায় ফিরেন আদনান, স্ত্রীকে তথ্য গোপনের অনুরোধ

এক সপ্তাহেরও বেশি দিন ধরে নি’খোঁজ থাকার পর শুক্রবার (১৮ জুন) বিকালে সন্ধান পাওয়া যায় দেশের আ’লোচিত ইস’লামী বক্তা আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনানের। শুকবার (১৮ জুন) দুপুরের পর তার সন্ধান পায় পু’লিশ।

বিষয়টি বার্তা বাজারকে পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করেছেন আদনানের শ্যালক জাকারিয়া হোসেন। পু’লিশের পক্ষ থাকে নিশ্চিত করেছেন রংপুর কোতোয়ালী থা’নার ওসি আব্দুর রশিদ।

তবে আদনানের আইনজীবী ব্যারিস্টার এম. সরোয়ার রহমান জানাচ্ছেন ভিন্ন তথ্য। তিনি বলছেন, শুক্রবার ভোরের দিকে ফজরের নামাজ শেষে বাসায় ফিরে আসেন আদনান।

পরে তার স্ত্রী’কে ফোন করে জানান, তিনি ফিরে এসেছেন। তবে কিভাবে ফিরেছেন এবং কোন জায়গা থেকে ফিরেছেন তা আপাতত তার স্ত্রী’কে অনুরোধ করেন যেন কাউকে না বলে।

এ দিকে রংপুর মেট্টোপলিটন পু’লিশের সহকারী পু’লিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) মোঃ ফারুক হোসেন বলেন, আদনানের শ্বশুর বাড়ি থেকে তাকে উ’দ্ধার করা ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবে।

স্থানীয়রা জানান, জুম্মা’র নামাজের পরপরই আবু ত্বহা তার পরিবারের মাঝে ফিরে আসেন। এরপর থেকে শহরের খামা’র মোড়ের মাস্টারপাড়া এলাকায় তার শশুর বাড়িতে অবস্থান করছিলেন তিনি। বিকেল তিনটার দিকে পু’লিশ এসে তাকে হেফাজতে নেয় ।

প্রসঙ্গত, গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে নি’খোঁজ হয়ে যান ত্ব-হা মোহাম্ম’দ আদনান। এরপর তার সন্ধানে রংপুর কোতোয়ালী থা’নায় একটি সাধারণ ডায়েরি করেন তার মা আজেদা বেগম। কিন্তু তখন পরিবারের পক্ষ থেকে অ’ভিযোগ উঠেছিল এ বিষয়ে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী তাদেরকে সহায়তা না করার।

শেয়ার করুন