৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেল মজুত, জরিমানা গুনলেন ব্যবসায়ী

ভোলায় অবৈধভাবে ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেল মজুতের অভিযোগে রাসেদুল আমিন নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে যে গোডাউনে সয়াবিন তেল রাখা হয়েছিল সেটি সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যায় ভোলা পৌরসভার ১ নং ওয়ার্ড গজনবী স্টেডিয়াম সংলগ্ন এলাকার একটি ফ্ল্যাটবাড়ি থেকে এসব তেল জব্দ করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের নেতৃত্বে র‍্যাব, পুলিশ, ভোক্তা অধিকার ও কৃষি বিপণন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, আসন্ন রমজানকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীরা বাজারে সয়াবিন তেলের সংকট সৃষ্টির জন্য বিপুল পরিমাণ তেল মজুত করছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) তথ্যের ভিত্তিতে পৌর শহরের ১ নং ওয়ার্ডের একটি ফ্ল্যাট বাসায় তল্লাশি চালিয়ে ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেলের সন্ধান পাই।

অবৈধভাবে ভোজ্যতেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি ও তেল কেনার রশিদ ও লাইসেন্স না থাকায় রাসেদুল আমিনকে কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯(১) (ক) ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি গোডাউনটি সিলগালা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.