৬ বছর পর ফিরলেন, চমকে ভরা ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল ঘোষণা

৬ বছর পর ফিরলেন, চমকে ভরা ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল ঘোষণা

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৫ সদস্যর স্কোয়াড ঘোষণার পাশাপাশি রিজার্ভ খেলোয়ার হিসেবে দলের সঙ্গে আরও চারজনকে বিশ্বকাপে নিয়ে যাবে ক্যারবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছে একাধিক চমক। দীর্ঘ ছয় বছর পর টি-টোয়েন্টি খেলার জন্য বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন পেসার রবি রামপল। সবশেষ ২০১৫ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন রামপল। তবে চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে।

এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনও টি-টোয়েন্টি ফরম্যাটের জার্সি গায়ে মাঠে না নামলেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন রস্টোন চেজ। মূলত চলতি সিপিএলের কল্যাণেই এসেছেন দলে। এখনও পর্যন্ত ৭০.২৫ গড়ে ও ১৫১.০৭ গড়ে ২৮১ রান করেছেন এই অফস্পিনিং অলরাউন্ডার। দীর্ঘ ছয় বছর পর টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া রামপলও স্বপ্নের মতো সিপিএল কাটাচ্ছেন। এখনও পর্যন্ত খেলা ৮ ম্যাচে মাত্র ১৩ গড় ও ৭.২০ ইকোনমি রেটে ১৭ উইকেট নিয়েছেন তিনি। তাই ওশান থমাস ও ওবেদ ম্যাকয়ের সঙ্গে তাকেই দেয়া হয়েছে পেস ডিপার্টমেন্টের দায়িত্ব।

ক্যারবীয় স্কোয়াডে আরও একটি চমক হচ্ছে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি জেসন হোল্ডার ও বাঁহাতি পেসার শেলডন কটরেল। তবে রিজার্ভ খেলোয়ার হিসেবে দলের সঙ্গে থাকবেন তারা। এ দুজনের পাশাপাশি টি-টোয়েন্টির নিয়মিত মুখ ড্যারেন ব্রাভো এবং আকিল হোসেনকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, রস্টোন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রবি রামপল, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমনস, ওশান থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

রিজার্ভঃ ড্যারেন ব্রাভো, শেলডন কটরেল, জেসন হোল্ডার ও আকিল হোসেন।

শেয়ার করুন