৬ ধরনের পুরুষদের মধ্যে থাকে প্রতারণা করার প্রবল আশঙ্কা

সম্পর্ক টিকে থাকে আস্থা ও বিশ্বাসকে কেন্দ্র। ভালোবাসার সম্পর্কগুলোর মধ্যে যখনই আস্থা ও বিশ্বাসের অভাব দেখা দেয়, তখনই শেষ হতে শুরু করে গভীর সে সম্পর্কটি। শুধুমাত্র সন্দেহ প্রবণতার জন্য প্রতিদিন ভেঙে যেতে দেখা যায় অসংখ্য ভালোবাসার বন্ধন।

আর এতে কখনোবা দায়ী থাকেন প্রেমিক আবার কখনোবা প্রেমিকা। ফলে সম্পর্কে কে প্রতারণা করবে আর কে করবে না তা বোঝা সহজ কাজ নয়। তবে বিশেষজ্ঞরা বলছেন, কয়েক ধরনের পুরুষ আছে যাদের বৈশিষ্ট্য বিশ্লেষণ করে তাদের মধ্যে প্রতারণার প্রবণতা বেশি দেখা গেছে।

বিশেষজ্ঞরা গবেষণা চালিয়েছেন পুরুষদের প্রতারণা করার প্রবণতার উপরে। সম্প্রতি বিশেষজ্ঞদের গবেষণা অনুযায়ী এমনই ৬ ধরনের পুরুষের কথা উঠে এসেছে গবেষণার ফলাফলে যাদের মধ্যে রয়েছে প্রতারণা করার প্রবল আশঙ্কা। গবেষণার ফলাফল অনুযায়ী সেই ৬ ধরণের পুরুষেরা হলেন-

মনের টান নেই
প্রেমিকের এক কথাতেই প্রেমিকারা হয়তো বিগলিত হয়ে পড়েন। তাকে সবকিছু উজাড় করে দিতে প্রস্তুত থাকেন। ছেলেটিও তার ভাবভঙ্গিতে সঙ্গিনীর প্রতি দারুণ আন্তরিকতা প্রকাশ করেন। কিন্তু বিষয়টি যখন মনের টান, তখন ছেলেটি তা মোটেও অনুভব করেন না। দৈহিক সম্পর্কের ক্ষেত্রে হয়তো ছেলেটি আন্তরিক, কিন্তু সঙ্গিনীর মানসিক সমস্যা বা অন্য কোনো সমস্যার ক্ষেত্রে তাকে পুরোপুরি নিশ্চিন্ত দেখা যায়। মূলত এ জাতীয় ছেলেদের মাঝে প্রতারণার প্রবণতা বেশি লক্ষ করা যায়।

সব বিষয়ে রহস্যময়
যেসব পুরুষদের সাধারণত যেকোনো বিষয়ে গোপনীয়তা রক্ষা করার স্বভাব থাকে, তারাই নাকি মূলত প্রেমিকার সঙ্গে প্রতারণা করে থাকে। কারণ এমন গোপন থাকার স্বভাব নাকি প্রতারণার প্রথম লক্ষণ। তবে তার চরিত্রে সঙ্গিনীর বিষয়ে ভালোবাসার প্রকাশের কোনো কমতি হয়তো থাকে না। কিন্তু লুকোচুরি স্বভাবে পুরুষরা প্রতারণায় পারদর্শী হয়।

মা-ভক্ত নন
দারুণ মা-ভক্ত ছেলেদের বিরক্তির চোখেই দেখেন মেয়েরা। কিন্তু গবেষণায় দেখা গেছে, যে সকল পুরুষ একেবারেই মা-ভক্ত নন, তাদের মধ্যে প্রতারণার স্বভাব প্রবল।

সম্পর্ক গোপন রাখেন
সঠিক সময়ের আগে এই পুরুষরা কখনো সম্পর্কের কথা প্রকাশ করতে চান না। তিনি তার বন্ধু বা স্বজনের সঙ্গে কখনো সঙ্গিনীর পরিচয় করিয়ে দেন না। পরিচিত কাউকে দেখলে চট করে প্রেমিকাকে নিয়ে আড়ালে চলে যান। ফেসবুকে তিনি নিজের সিঙ্গেল স্ট্যাটাস দিয়ে থাকেন। এদের মধ্যেও প্রতারকের স্বভাব স্পষ্ট।

শুধু ভুলে যান
আগামীকাল হয়তো দুজন মিলে কোনো রেস্টুরেন্টে বসার পরিকল্পনা করেছেন। কিন্তু ছেলেটার কাজ পড়ে গেছে। সমস্যাটা হলো, পরিকল্পনা বাদ দেয়ার বিষয়টি তিনি সঙ্গিনীকে জানানোর কথা ভুলে যান বেমালুম। পরে দেখা হলে অতি আন্তরিকতার সঙ্গে দুঃখ প্রকাশ করেন। এমন স্বভাবের ছেলেদের মাঝেও প্রতারণার প্রবণতা লক্ষ করা যায়।

সঙ্গিনীকে নিয়ন্ত্রণে রাখতে চান
সাধারণত যে সকল ছেলেরা সঙ্গিনীকে নিয়ন্ত্রণে রাখতে পছন্দ করেন তাদের মাঝেও প্রতারণার প্রবণতা প্রবল ভাবে লক্ষ করা যায়।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: