৫০ হিন্দু পরিবারকে ধর্মা’ন্তরিত হতে বেনামে চিঠি, গ্রে’ফ’তার ৪

মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারি’য়াপুর ইউনিয়নের চর’গোয়ালদাহ ও মালা’ইনগর গ্রামে সংখ্যা’লঘু হি’ন্দু সম্প্রদা’য়ের অর্ধ’শত পরিবা’রকে ইসলাম ধর্ম গ্রহ’ণের আহ্বান জানিয়ে শুক্রবার (১৯ মার্চ)

রাতে গো’পনে চিঠি রেখে যায়। চিঠিগুলো নিয়ে ওই এলা’কায় হিন্দু সম্প্র’দায়ের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা ও আ’তঙ্ক তৈ’রি করেছে। ইতিমধ্যে উক্ত ঘটনায় ৪ জনকে আ’টক করেছে পু’লিশ।

বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার ভার’প্রাপ্ত কর্ম’কর্তা (ওসি) মো. আলী আহমেদ মা’সুদ জানান, রবিবার (২১ মার্চ) চিঠি দেওয়ার ঘট’নায় জড়িত স’ন্দেহে আ’টক উপজেলার চৌ’গাছি গ্রামের ম’ঞ্জু বিশ্বা’সের ছেলে ইউসুফ (৩৫),

মহেশপুর গ্রামের ইয়াকুব মোল্যার ছেলে কুরবান (৩২) ও সাচিলাপুর গ্রামের আলীমুদ্দীনের ছেলে হাবিবুর রহমানকে (৪০) গ্রে’ফ’তার দেখানো হয়েছে। এছাড়া চৌগাছি মসজিদের ইমাম মোস্তাকিম বিল্লা’হকে এ ঘট’নায় গ্রে’ফ’তার করা হয়েছে। পরে রবিবার রাতে চার’জন’কেই আদালতের মাধ্যমে কারা’গারে পাঠানো হয়।

এ বিষয়ে, মাগু’রার অতি’রিক্ত পুলি’শ সুপার কামরুল হাসান জানান, এ ঘট’নায় পুলি’শ চারজ’নকে গ্রে’ফ’তার করেছে। নিয়মিত মা’লা দায়ের করা হয়েছে। অনা’কাঙ্খিত ঘট’না এড়াতে এলা’কায় পুলি’শ মোতায়েন করা হয়েছে। জো’র তদন্ত চলছে।

উল্লেখ্য, ইসলাম ধর্ম গ্রহ’ণের আহ্বান জানি’য়ে চিঠি। ওই চিঠির ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহল প্রতি’বাদ জানায়। এরপর নড়ে-চড়ে বসে স্থানীয় প্রশাসন। হিন্দু’দের বাড়ি বাড়ি বিলি করা চার পাতার ওই চিঠিতে পূজা-অর্চনা বাদ দিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার কথা বলা হয়েছে।

শেয়ার করুন