৩০ ডিসেম্বর ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশের ডাক বিএনপির

একাদশ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিকে ‘কালো দিবস’ অখ্যায়িত করে আগামী ৩০ ডিসেম্বর ঢাকাসহ সারা দেশের জেলা শহরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।
সোমবার সকালে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর ‘সেই কলঙ্কময় কালো দিবসের’ দ্বিতীয় বছর পূরণ হবে। দেশের মানুষ এ দিনটিকে ক্ষোভ ও ঘৃণার সঙ্গেই স্মরণ করে।

তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচন বাতিল করে পুনরায় ভোটের দাবিতে ওইদিন সারা দেশের জেলা ও মহানগর পর্যায়ে বেলা ১১টায় বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যৌথভাবে প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় সমাবেশ হবে।

গত ১৯ ডিসেম্বর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ কর্মসূচির সিদ্ধান্ত হয়েছে বলে জানান মির্জা ফখরুল।

বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

স্থায়ী কমিটির সভায় সীমান্ত হত্যা বন্ধ ও পৌরসভার অনুষ্ঠিত নির্বাচনগুলোতে সুষ্ঠু ভোটের পরিবেশ তৈরি করতে না পারা ও নির্বাচন কমিশনের ব্যর্থতায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয় বলে জানান বিএনপি মহাসচিব।

এছাড়া গত ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যকার ভার্চুয়াল বৈঠকে যে কয়েকটি চুক্তি স্বাক্ষর হয়েছে তার বিস্তারিত জনগণের কাছে প্রকাশ না করায় সভায় ক্ষোভ প্রকাশ করা হয় বলেও তিনি জানান।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: