Breaking News

২৩ বছরের সংসার, ভালোবাসা দিবসে কিডনি দিয়ে স্ত্রীর প্রা’ণ বাঁচালেন স্বা’মী!

ভালোবাসার জন্যে মানুষ কি না করে? এবার স্ত্রী’কে বাঁচাতে নিজের কিডনি দিয়ে দিলেন স্বা’মী। ভ্যালেন্টাইনস ডে-কে সা’ক্ষী রেখে হলো অ’ঙ্গদান। এভাবেই এই বিশেষ দিন এবং ২৩তম বিবাহবার্ষিকী উদযাপন করলেন তারা। অটোইমিউনো কিডনি ডিজিজে ভু’গছি’লেন ভারতের আহমেদাবাদের রিতাবেন।

গত ৩ বছর ধরে তিনি এই রো’গের শি’কার।রো’গ প্রতিরো’ধ ক্ষ’মতা নেই শ’রীরে। ফলে কোনও কঠিন রো’গের মো’কাবিলা করা সম্ভব হয় না। এই রো’গের ফলে শ’রীরের কোনও কোনও গুরুত্বপূর্ণ অ’ঙ্গ খুবই ক্ষ’তিগ্র’স্ত হয়। কখনও কখনও মৃ’ত্যু পর্যন্ত ঘটতে পারে।

রিতাবেনের ক্ষেত্রে কিডনিতে বাসা বেঁ’ধেছে এই রো’গ। ফলে অ’স্ত্রোপ’চার ছাড়া কোনও উপায় ছিল না চিকিৎসকদের কাছে। চিকিৎসকরা জানান যে, এই ভ্যালেন্টাইনস ডে-র দিন তারা অ’স্ত্রোপ’চার করবেন। চিকিৎসকদের কথায় স্ত্রী’কে নিজের একটা কিডনি দানের জন্য রাজি হয়ে যান রিতাবেনের স্বা’মী বিনোদ।

তিনি বলেন, গত ৩ বছর ধরে স্ত্রী’কে ক’ষ্ট পেতে দেখছি৷ স্ত্রীর বয়স ৪৪ বছর। ও দীর্ঘায়ু হোক, আমি তাই চাই। সে জন্য নিজের একটা কিডনি দান করার সি’দ্ধান্ত নিলাম। এর মাধ্যমে সমাজেও এক বার্তা দিতে চাই। সবাই যেন নিজের স’ঙ্গীকে সম্মান করেন এবং প্রয়োজনে একে অপরের পাশে দাঁড়ান।

স্বা’মীর প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্ত্রীও। তিনি বলেন যে এমন স্বা’মী থাকার ফলে তিনি মনে জো’র পাচ্ছেন এবং নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন। তিনি বলেন, আমার নিঃ’শ্বাস নিতে ক’ষ্ট হতো। আমার স্বা’মী জানান যে তিনি আমায় কিডনি দান করবেন। তাহলে আমরা দু’জনেই বাঁচব এবং একস’ঙ্গে সু’খে সংসার করতে পারব।

শেয়ার করুন

Check Also

করো’না র টিকা নিতে গিয়ে জানতে পারলেন তিনি মা’রা গেছেন

করো’নাভাই’রাসের টিকার (ভ্যাকসিন) নিব’ন্ধন ক’রতে গিয়ে দে’খতে পান ২০১৪ সালের ৩ জুনে মা’রা গেছেন তিনি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *