১১ আগস্ট থেকে ব্যাংক লেনদেন চলবে যে সময়ে

১১ আগস্ট থেকে ব্যাংক লেনদেন চলবে যে সময়ে

চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ১০ আগস্ট। এরপর বুধবার (১১ আগস্ট) থেকে ফের চালু হচ্ছে গণপরিবহন, দোকানপাট ও শপিংমল। বিধিনিষেধে শিথিলতা ইতিমধ্যেই প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সে অনুযায়ী আগামী বুধবার থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এসময়ে লেনদেন চলবে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত আর ব্যাংক পরবর্তী আনুষঙ্গিক কাজ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সোমবার (৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ নিয়ে একটি নির্দেশনা জারি করা হয়েছে। এ নির্দেশনায় বলা হয়েছে, বুধবার (১১ আগস্ট) হতে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এসময়ে লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

আর লেনদেন পরবর্তী কার্যক্রম চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সেখানে আরও বলা হয়েছে, অফিসের কর্ম পরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সকল ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এর আগে করোনার সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছিল সরকার। গত ৩ আগস্ট ভার্চুয়ালি অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ১১ আগস্ট থেকে দোকানপাট খুলে দেওয়া হবে। ওইদিন থেকে সড়কে পুনরায় গণপরিবহন চলাচল করবে। স্বাস্থ্যবিধি মেনে ১১ তারিখ থেকে খুলবে অফিস।

শেয়ার করুন