‘স্বামী কোথায় আছে, জানার অধিকারও কি আমার নেই’

বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ইলিয়াস আলী গুমের ১০ বছর অতিবাহিত হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমরা তাকে ফিরে পাই নাই। সরকারের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত চেষ্টা করেছি। প্রধানমন্ত্রী আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু ইলিয়াস আলীর কোন কূল-কিনারা এমনিক উনার অবস্থানটা পর্যন্ত জানতে পারিনি। স্বামী কোথায় আছে, জানার অধিকারও কি আমার নেই?

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকালে সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তাহসিনা রুশদীর লুনা বলেন, সরকারের চুনোপুটি নেতারা বিদেশে চিকিৎসা নিলেও, সরকার তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে তার মৌলিক অধিকার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে রেখেছে। সময় আর বেশি নয়। আমরা সুড়ঙ্গের ভেতর আলো দেখতে পাচ্ছি। জালিম সরকারের পতন নিশ্চিত হবেই।

বিশ্বনাথ পৌর বিএনপির আহ্বায়ক তালেব আলীর সভাপতিত্বে ও সদস্য আহেম নূর উদ্দিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা বিএনপি সভাপতি কলিম উদ্দিন আমহদ মিলন, সিলেট জেলা বিএনপি আহবায়ক কামরুল হুদা জায়গীরদার,

সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, আবদুল মন্নান, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, অ্যাডভোকেট হাসান পাটোয়ারী রিপন, জেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক আবদুল আহাদ খান জামাল, উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মোজাহিদ আলী, জেলা বিএনপির সাবেক সদস্য জালাল উদ্দিন প্রমুখ।