সুপার ক্লাসিকোতে ফের মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

সুপার ক্লাসিকোতে ফের মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালের লড়াইয়ের পর আবারও মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা। সুপার ক্লাসিকোতে আগামী ৫ সেপ্টেম্বর কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। কিছুদিন আগে হয়ে যাওয়া কোপা আমেরিকার ফাইনালের পর এই দুই দল আবার মহারণে মাঠে নামছে। এবারও দুই দলের ম্যাচটি হবে ব্রাজিলে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, ৫ সেপ্টেম্বর সাও পাওলোর নিও কুইমিকা স্টেডিয়ামে দুই দলের বাছাই পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে।

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ২৮ বছর পর আর্জেন্টিনার ঘরে যায় কোনো শিরোপা। মেসিও তার হাতে পান জাতীয় দলের জার্সিতে প্রথম শিরোপা।

কনমেবলের সর্বশেষ সভায় এই অঞ্চলের বাছাইপর্বের সূচি চূড়ান্ত হয়েছে। ২, ৫ ও ৯ সেপ্টেম্বর ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ২ সেপ্টেম্বর ভেনুজুয়েলার প্রতিপক্ষ আর্জেন্টিনা। চিলি খেলবে ব্রাজিলের বিপক্ষে। ৫ সেপ্টেম্বর ব্রাজিল আর্জেন্টিনা মহারণ। ৯ সেপ্টেম্বর নেইমারদের প্রতিপক্ষ পেরু। আর্জেন্টিনা খেলবে বলিভিয়ার বিপক্ষে।

প্রসঙ্গত, বাছাই পর্বে ৬ ম্যাচের সবকটি ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

শেয়ার করুন