সীমিত পরিসরে হজ আয়োজনের ঘোষণা সৌদির

মহামারি করোনাভাইরাসের কারণে এবার সীমিত পরিসরে অল্পসংখ্যক মানুষের অংশগ্রহণে হজের আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়েছে সৌদি আরব। এ বছর শুধুমাত্র সৌদি আরবে অবস্থানরত বিভিন্ন জাতীয়তার ধর্মভীরু মুসল্লিরা সীমিত সংখ্যায় হজে অংশ নিতে পারবেন।

দ্য ইসলামিক ইনফরমেশন নামের আন্তর্জাতিক ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবের হজ ও উমরা মন্ত্রণালয় থেকে অনেকগুলো মিটিংয়ের পর সোমবার (২২ জুন) এ সিদ্ধান্ত জানানো হয় ‘হারামাইন শরীফাইনের’ ওয়েবসাইট ও টুইটার পেজে।

করোনাভাইরাসের কারণে ৯০ বছরের ইতিহাসে এবারই প্রথম হজ নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। আর এবার আশঙ্কাকেই সত্যিতে পরিণত করল বাস্তবতা।

বিশ্বজুড়ে মুসলমানদের ধর্মীয় যাত্রা হয় সৌদি আরবে, যেখানে প্রায় ২৫ লাখ মুসুল্লি জড়ো হন।

Read More

করোনা প্রাণ নিল সুপ্রিম কোর্টের আইনজীবীর
করোনা সংক্রমণে মারা গেলেন সাবেক জেলা জজ ও সুপ্রিমকোর্টের আইনজীবী আব্দুল মান্নান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার (২৩ জুন) ভোরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আব্দুল মান্নান।

শ্রম আদালতের আইনজীবী নেসার আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শ্রম আদালতে আইনজীবী হিসেবে আব্দুল মান্নান অনেক শ্রমিকের ন্যায় বিচারের জন্য চেষ্টা করেছেন। তিনি মানুষ হিসেবে অত্যন্ত ভালো।

আব্দুল মান্নান জেলা ও দায়রা জজ থেকে অবসর নিয়ে সুপ্রিমকোর্টে আইনজীবী হিসেবে প্র্যাকটিস করতেন। এর আগে শ্রম আদালতে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: