সাভারে সি,ঙ্গা,রের গু,দামে ভয়াবহ আগুন, ৫ ঘণ্টা পর নিয়,ন্ত্রণ

সাভারে সি,ঙ্গা,রের গু,দামে ভয়াবহ আগুন, ৫ ঘণ্টা পর নিয়,ন্ত্রণ

সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় সিঙ্গার ইলেকট্রনিক্সের একটি ওয়্যারহাউসের আগুন ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিটের ৫ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকাল ৮টা থেকে ১ টা পর্যন্ত এ ধাও ধাও করে আগুন জ্বলেছে।

ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিটের ৫ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে। এ ঘটনায় ঢাকা আরিচা মহাসড়কের রাজফুল বাড়িয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। ফায়ার সার্ভিস জানায়, সকাল সাড়ে ৮টার দিকে আগুনের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

পরে সাভার ফায়ার সার্ভিসের ৩টা ও ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুই ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ট্যানারি ফাঁড়ির আরও ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

পরে ঢাকা থেকে আরো ৫ টি ইউনিট যুক্ত হয়ে প্রায় ৫ ঘন্টার চেষ্টায় ১১ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, আগুনের তীব্রতা অনেক। আমরা সাধ্যমতো চেষ্টা৷ করে আগুন নিয়ন্ত্রণে এনেছি ।

প্রাথমিকভাবে জানা যায়,ইলেকট্রিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তে শেষে জানিয়ে দেওয়া হবে। ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম জানান,

আগুন নেভানোর জন্য পানি আনতে হয়েছে ঢাকা-আরিচা মহাসড়কের বিপরীত পাশ থেকে। তাই মহাসড়কে যান চলাচল বন্ধ রাখা হয়। এখন সেটি স্বাভাবিক।আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বোঝা যাবে বলে জানান তিনি ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

শেয়ার করুন