সাধারণ ছুটির আওতায় নতুন ৫ জেলা

সংক্রমণ বিবেচনায় গত ২১ জুন থেকে দেশের ১০ জেলার বিভিন্ন এলাককে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা বা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে সরকার। রেড জোন হিসেবে চিহ্নিত করা এলাকাগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এবার দেশের আরও পাঁচ জেলার ৪৪ এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় গতকাল সোমবার (২২ জুন) সাধারণ ছুটির প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সাধারণ ছুটির আওতায় যে এলাকাগুলো নতুন করে যুক্ত হলো সেগুলো হলো: ফরিদপুর জেলার ভাঙ্গা পৌরসভার সব ওয়ার্ড, রেড জোন ঘোষণা ১৬ জুন থেকে, বহাল থাকবে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটি থাকবে ২৩ জুন থেকে ৭ জুলাই। মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা, গঙ্গাধর পট্টি ও পশ্চিম দাশড়া এলাকা, সাটুরিয়া উপজেরার সাটুরিয়া ইউনিয়ন ও ধানকোড়া ইউনিয়ন, সিংগাইর উপজেলার সিংগাইর পৌরসভার ও জয়মন্টপ ইউনিয়ন। রেড জোন ঘোষণা ১৫ জুন থেকে, বহাল থাকবে ৪ জুলাই পযন্ত।

সাধারণ ছুটি থাকবে ২৩ জুন থেকে ৪ জুলাই। ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকা। নবীনগর উপজেলার নবীনগর পৌরসভার ২নং ওয়ার্ডের হাসপাতালপাড়া পশ্চিমপাড়া, ৩নং ওয়ার্ডের টিএনটি পাড়া, ৪নং ওয়ার্ডের হাসপাতালপাড়া ও কলেপ পাড়া এবং ৮নং ওয়ার্ডের ভোলাচং দাসপাড়া এলাকা। কসবা উপজেলার কসবা পৌরসভার ৪নং ওয়ার্ডের আড়াইবাড়ি, ৫নং ওয়ার্ডের শীতলপাড়া এবং ৭নং ওয়ার্ডের সাহাপাড়া এলাকা।

রেড জোন ঘোষণা ১৩ জুন থেকে, বহাল থাকবে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটি থাকবে ২৩ জুন থেকে ৪ জুলাই। নরসিংদী জেলার মধাবদী পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ড (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর)। রেড জোন ঘোষণা ১১ জুন থেকে, বহাল থাকবে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটি থাকবে ২৩ জুন থেকে ২ জুলাই। কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভার ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ ও ২০ নং ওয়ার্ড। ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদপ্রগাম ইউনিয়ন। ভেড়ামারা উপজেরার ভেড়ামারা পৌরসভার ১ থেকে ৯ নং ওয়ার্ড। রেড জোন ঘোষণা ১৬ জুন থেকে, বহাল থাকবে পরবর্তী ২১ দিন।

সাধারণ ছুটি থাকবে ২৩ জুন থেকে ৭ জুলাই। রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

শেয়ার করুন