শেষ ম্যাচে ইতিহাসে দুর্দান্ত এক রেকর্ডের অপেক্ষায় মোস্তাফিজ!

শেষ ম্যাচে ইতিহাসে দুর্দান্ত এক রেকর্ডের অপেক্ষায় মোস্তাফিজ!

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে মোস্তাফিজের বল বোঝেন না অসি ব্যাটসম্যানরা। এ সিরিজকে অনেকে ‘মোস্তাফিজ শো’ বলেছেন। মোস্তাফিজের বলে বিভ্রান্ত হয়ে অসি ব্যাটসম্যানরা তাকে গতিমায় রশিদ খান বলছেন।

চতুর্থ টি-টোয়েন্টিতে ঝড় তোলা অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ডেন ক্রিস্টিয়ান বলেছেন, আফগান তারকা রশিদ খান দ্রুতগতিতে লেগ স্পিন করলে যেমন হবে, মুস্তাফিজের বোলিং অনেকটাই তেমন।

আর যাই হোক আর কয়েকঘণ্টা পর শুরু হতে যাওয়া শেষ ম্যাচে অসি ব্যাটসম্যানরা কীভাবে মোস্তাফিজকে মোকাবিলা করবেন তার দেখা মিলবে।

এদিকে প্রথম চার ম্যাচে দুর্দান্ত বোলিং করে দারুণ এক রেকর্ড গড়ে ফেলেছেন মোস্তাফিজ। যে রেকর্ড ইতিহাসে মোস্তাফিজ ছাড়া কেবল একজনের রয়েছে।

রেকর্ডটি হলো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরো ৪ ওভার বোলিং করে টানা দুই ম্যাচে দশের কম রান দেওয়া দ্বিতীয় বোলার মোস্তাফিজ।

তার আগে এই কৃতিত্ব করে দেখান কেবল হংকংয়ের পেস বোলিং অলরাউন্ডার আইজাজ খান। নেপালের বিপক্ষে একটি ম্যাচে ৪ ওভারে ৪ রান, আরেকটিতে ৪ ওভারে ৭ রান দিয়েছিলেন তিনি।

তবে আজ মিরপুরে মোস্তাফিজের সামনে রয়েছে নিজেকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি। আরো একটি রেকর্ডে ইতিহাসে দ্বিতীয় হবেন তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে পুরো ৪ ওভার বোলিংয়ে দশের কম রান তিনবার দিয়েছেন কেবল সংযুক্ত আরব আমিরাতের বাঁহাতি স্পিনার সুলতান আহমেদ।

আজকের ম্যাচেও অসিদের নাকাল করে পুরো ৪ ওভারে দশের কম রান দিলে মোস্তাফিজ ভাগ বসাবেন সুলতান আহমেদের সেই রেকর্ডে।

প্রসঙ্গত, প্রথম টি-টোয়েন্টিতে ৪ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট। আর তৃতীয়টিতে উইকেট না পেলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান। চতুর্থ ম্যাচে চার ওভারে ৯ রান দিয়েই ২ উইকেট বাগিয়ে নিয়েছে মোস্তাফিজ। এমন বোলিংয়ের পুনরাবৃত্তি হবে কী মোস্তাফিজের, তা দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

শেয়ার করুন