Breaking News

শসার ৩ টি অসাধারণ ব্যবহার

সা অনেক স্বাস্থ্যসম্মত একটি সবজি। আমাদের দেহের সুস্থতায় এর উপকারিতা অনেক বেশি। রূপচর্চা থেকে শুরু করে রান্না , সালাদ , জুস অনেক ভাবেই শসা আমরা ব্যবহার করে থাকি।

কিন্তু আপনি কী জানেন এইসব ছাড়াও শসা আরও এমন কিছু কাজে ব্যবহার করা যায়, যেগুলো আপনাকে অবাক করবে? তাছাড়া শসাতে আছে ভিটামিন সি, বি২, বি৩, বি৫, বি৬, ফলিক এসিড, কেলসিয়াম, ম্যাগনেসিয়াম, আয়রন ও জিংক। যাই হোক, আপনি যদি শসা খেতে পছন্দও নাও করেন কিন্তু শসা দিয়ে আপনি পরিষ্কার করতে পারেন ঘরবাড়ি অথবা পরিষ্কার করতে পারেন আপনার জুতো। ঘরবাড়ির জিনিস পরিষ্কার করুণ শসা দিয়ে আপনার বাসার যেকোন জিনিস যদি প্রাকৃতিক ভাবে পরিষ্কার করতে চান তাহলে ব্যবহার করতে পারেন শসা।

শসা গোল করে কেটে নিয়ে সেখান থেকে এক টুকরো নিয়ে যেকোন কিছু পরিষ্কার করার কাজে ব্যবহার করুন। শসা শুধু আপনার জিনিসের ময়লা দূর করবে না, চাকচিক্যও বৃদ্ধি করবে। আপনার বাসার দেয়ালে যদি কোন দাগও থেকে থাকে তাও আপনি পরিষ্কার করতে পারেন শসা দিয়ে। নিঃশ্বাসের দুর্গন্ধ দূর করে আপনি কোন গুরুত্বপূর্ণ কাজে বের হয়েছেন কিন্তু নিঃশ্বাসে দুর্গন্ধ অনুভব করছেন তখন আপনি স্বাভাবিক ভাবেই কোন সুগন্ধি চকোলেট খাবেন।

কিন্তু এইসব সস্তা পণ্য বাদ দিয়ে একটি শসা কিনে খান, দেখবেন দুর্গন্ধ চলে যাবে। জুতো পরিষ্কার করুন শসা দিয়ে জুতোর উজ্জ্বলতা বৃদ্ধি করতে ও এর ময়লা দূর করতে আপনি শসা ব্যবহার করতে পারেন। এক টুকরো শসার নিন তারপর জুতোর চারপাশে ঘষুন দেখবেন জুতো অনেক পরিষ্কার হয়েছে এবং চকচক করছে।

পূর্ববর্তী সংবাদ

শেয়ার করুন

Check Also

করোনা পরিস্থিতিতে ১১৭টি পোশাক কারখানা বন্ধ হলেও বিশ্বে ভাল অবস্থানে বাংলাদেশ

করোনা পরিস্থিতির কারনে বিশ্বব্যাপী পন্যের চাহিদা কমে যাওয়ায় বাংলাদেশের অন্তত: ১১৭টি রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *