শরিফুলকে স্লেজিং করতে গিয়ে রিয়াদের প্রতিবাদী রুপ দেখল মার্শ!

শরিফুলকে স্লেজিং করতে গিয়ে রিয়াদের প্রতিবাদী রুপ দেখল মার্শ!

অস্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয়ের স্বাদ পেল বাংলাদেশ। ১২৭ রানের মামুলি স্কোর নিয়েও ১০ রানে জয় পেল টাইগাররা। এই জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৭ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৭ রানে করতে সমর্থ হয় বিশ্ব ক্রিকেটে সবচেয়ে শক্তিধর দেশ অস্ট্রেলিয়া। এর ফলে ১০ রানের জয় দিয়ে ক্রিকেট ইতিহাসে নতুনভাবে নাম লিখিয়েছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ানরা খেলায় জেতার জন্য নাকি সব করতে পারে! মাঠে প্রতিপক্ষকে স্লেজ করা তো তাদের বড় এক ঐতিহ্য। তবে এবার বাংলাদেশের মাঠে সেই কম্ম করতে গিয়ে টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদের রুদ্ররূপ দেখলেন মিচেল মার্শ।

অস্ট্রেলিয়া ইনিংসের তখন দশম ওভার চলছে। বেশ সেট হয়ে গেছেন সিরিজে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান মিচেল মার্শ। শরিফুল ইসলামের ওই ওভারে দুটি বাউন্ডারিও হাঁকান তিনি। তবে ওভারের পঞ্চম বলটিই মিস করেন মার্শ, লেগে যায় তার উরুতে। এরপরই যেন মেজাজ কিছুটা বিগড়ে যায় অসি ব্যাটসম্যানের। শরিফুলের দিকে তাকিয়ে দুই-একটা বাক্য ছুড়ে দেন।

কাছেই ফিল্ডিংয়ে দাঁড়িয়ে বিষয়টি খেয়াল করেন মাহমুদউল্লাহ। দলের তরুণ একজনকে এভাবে কথা শোনাবেন, আর অধিনায়ক হয়ে সেটা দেখবেন রিয়াদ? তা কী করে হয়!

মাহমুদউল্লাহ সামনে এগিয়ে আসেন। মার্শের চোখে চোখ রেখে জানতে চান কী হয়েছে। এরপর আঙুল তুলেও কিছু বলতে দেখা যায় রিয়াদকে। পরিস্থিতি সামাল দেন আম্পায়াররা।

শেয়ার করুন