শঙ্কা থাকলে আবারও অনলাইনে ক্লাস: শিক্ষামন্ত্রী

শঙ্কা থাকলে আবারও অনলাইনে ক্লাস: শিক্ষামন্ত্রী

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা দেখা দিলে আবারও অনলাইন শিক্ষা কার্যক্রমে ফিরে যাওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরে স্কুলের ইউনিফর্মের বিষয়ে শিক্ষার্থীদের চাপ না দেওয়ারও নির্দেশ দিয়েছেন দীপু মনি। মন্ত্রী বলেন, দেশজুড়ে করোনা সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ার শঙ্কা দেখা দিলে শিক্ষার্থীদেরকে পুনরায় অনলাইন শিক্ষা কার্যক্রমে ফিরিয়ে নেওয়া হবে।

এর আগে শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা আজিমপুর গার্লস স্কুল ও কলেজে যাবেন। তারপর তিনি কলাবাগান লেকসার্কাস স্কুলে যাবেন।

স্কুল-কলেজ খোলার পর এসএসসি-এইচএসসি পরীক্ষার্থী, পঞ্চম, দশম ও দ্বাদশ শ্রেণির প্রতিদিন এবং প্রথম থেকে চতুর্থ ও ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে সপ্তাহে একদিন ক্লাস নেওয়া হবে। তবে শ্রেণিকক্ষে ফিরতে শিক্ষার্থীদের মাস্ক পড়তে হবে এবং কেউ অসুস্থ থাকলে তাকে প্রতিষ্ঠানে না পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফা উদ্যোগ নেওয়া হলেও পরিস্থিতি ‘অনুকূলে’ না আসায় দফায় দফায় ছুটি বাড়িয়ে আসছিল সরকার। শনিবার (১১ সেপ্টম্বর) স্কুল-কলেজের এ ছুটি শেষ হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *