Breaking News

রাজধানীতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি (ভিডিও)

কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ‘পেশেন্ট কেয়ার টেকনোলজি’ কোর্সের শিক্ষার্থীদের নার্সিং কাউন্সিলের অধীন ডিপ্লোমা ইন নার্সিং এর রেজিস্ট্রেশন দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন নাসিং শিক্ষার্থীরা।

সোমবার বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশ থেকে নাসিং শিক্ষার্থীরা এতে যোগ দেন। রাজধানীর বিজয় নগরে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ভবনের কার্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।

তারা সকাল ৯টা থেকে এই অবস্থান কর্মসূচি শুরু করেন। বেলা ১১টার দিকে কয়েকশ’ নার্স ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় অবস্থান নেন। এসময় তারা দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন। বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচি চলার কথা রয়েছে।

তাদের দাবিগুলো হলো- প্যাসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন না দেয়া, পরিবারকল্যাণ পরিদর্শিকদের ‘ডিপ্লোমা ইন মিডওয়াইফারি’ সমমান না করা এবং ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারির শিক্ষার্থীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করা।

বিডিবিএনএ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মামুন হাসান বলেন, ‘তিন দফা দাবি পূরণ করে কারিগরিমুক্ত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি আমরা।

এজন্য গত কয়েকদিন ধরে আন্দোলন করছি। নার্সিং কাউন্সিলের কর্মকর্তারা প্রতিশ্রুতি দিলেও বার বার তা ভঙ্গ করছেন।’ দাবি আদায়ে সারাদেশের নার্সরা একাট্টা হয়ে আন্দোলনে নামছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন

Check Also

করো’না র টিকা নিতে গিয়ে জানতে পারলেন তিনি মা’রা গেছেন

করো’নাভাই’রাসের টিকার (ভ্যাকসিন) নিব’ন্ধন ক’রতে গিয়ে দে’খতে পান ২০১৪ সালের ৩ জুনে মা’রা গেছেন তিনি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *