Breaking News

যে গো-পন পদ্ধতিতে দাঁতের যে কোনো পাথর বা হলুদ দাগ মাত্র তিনদিনের মধ্যে দূর হয়ে দাঁত হবে একদম সাদা ও চকচকে!

সুন্দর ঝকঝকে সাদা দাঁত কার পছন্দ নয় ? শরীর চর্চার পাশাপাশি দাঁতকে পরিষ্কার রাখা আমাদের কর্তব্য মধ্যে পড়ে । কারণ বাকি সব শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দর স্বাভাবিক থাকলেও যদি কোনো কারণে দাঁতের মধ্যে পড়ে থাকে দাগ হয়ে থাকে হলদেটে তাহলে ঠিক মানানসই হয় না । কোথাও না কোথাও গিয়ে সেই ল-জ্জা-র মুখেই পড়তে হয় । বিভিন্ন কারণের জন্য দাঁত হলুদ হতে পারে।

সাধারণত আগের দিন রাত্রে খাবার খাওয়ার পর ভালোমতন ব্রাশ না করলে দাঁতের মধ্যে ধীরে ধীরে জমতে থাকে নোং-রা । যা দাঁত কে হলদেটে করে তোলে । এর পাশাপাশি উপযুক্ত সময় মতন দাঁতের পরিচর্যা না করলে কিন্তু দাঁত পড়ে যাবে সম্ভাবনা থাকে। তাই শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ পরিচর্যা করার পাশাপাশি দাঁত পরিচর্যা করা দরকার।

এই মুহূর্তে আপনাদের সামনে বলতে চলেছি এমন বেশ কিছু ঘরোয়া টিপস যার দরুন আপনি আপনার দাঁত কে পুনরায় করতে পারবেন সাদা ঝকঝকে উজ্জ্বল । আসুন দেখে নেওয়া যাক নিয়ম-গু-লি কি। প্রথমে একটি বাটিতে তিন থেকে চার কো-য়া রসুন ছাড়িয়ে নিন । এরপর সেই রসুন গুলি একটি বাটিতে থেঁ-তো করে তার অন্য একটি পাত্রে তার রস নিয়ে নিন । এরপর তার মধ্যে যোগ করে দিন অর্ধেকটি টমেটোর রস।

এবং তারপর যোগ করুন কিছুটা পরিমাণ কোলগেট । অর্থাৎ যেটি দিয়ে আমরা সকালবেলায় ব্রাশ করি । এবং সবশেষে যোগ করুন এক চামচ বেকিং সোডা । এমতাবস্থায় মিশ্রনটিকে ভালো মতন ভাবে মিশিয়ে নিন । এরপর আপনি যে পেস্ট তৈরি করলেন সেটি প্রতিদিন সকাল বেলায় যখন আপনি ব্রাশ করেন তখন এটি প্র-য়ো-গ করতে পারেন । এর ফলে আপনার মুখের যাবতীয় যা দু-র্গ-ন্ধ সেটি দূর হয়ে যাবে । তার পাশাপাশি দাঁত হয়ে উঠবে উজ্জ্বল ঝকঝকে এবং চকচকে ।

শেয়ার করুন

Check Also

হঠাৎ করে হাত-পায়ে ঝি-ঝি লাগে বা অবশ হয়ে যায় ? মা’রা’ত্ম’ক রো’গে’র ইঙ্গিত !

আপনার কি হঠাৎ হঠাৎ হাত পায়ে ঝি-ঝি লেগে যায়? মানে ধরুন অনেক্ষণ কোথাও বসে আছেন, …