যেসব লক্ষণে বুঝতে পারবেন সঙ্গী পরকীয়া করছে কি না

পরকীয়া বর্তমানে সংসারের অশান্তির অন্যতম কারণ। ইদানীং বিশ্বজুড়ে এই অশান্তির কারণে বিভিন্ন ধরণের অপরাধ বেড়ে চলছে। ঘটছে হত্যার মতো জঘন্য অপরাধ। তবে চাইলে নিজদের মধ্যে মীমাংসা করে এই অবস্থা থেকে বের হয়ে আসা যায়। এক্ষেত্রে ধৈর্য ধারণ করতে হবে এবং ছাড় দেয়ার মানসিকতা থাকতে হবে। একই সঙ্গে সঙ্গীর খুঁজে বের করতে হবে নিজের কোন দোষের কারণে তার সঙ্গে পরকীয়ায় জড়িয়েছেন।

যে ৫টি লক্ষণ দেখে বুঝবেন আপনার সঙ্গী পরকীয়ায় মজেছেন

১) আপনার সঙ্গী কি আপনার দৈনন্দিন রুটিন সম্পর্কে আচমকা অতিরিক্ত কৌতূহল দেখাচ্ছেন? আপনি কখন বাড়ি ফিরবেন, কখন কোথায় বেরবেন ইত্যাদি ঘন ঘন জানতে চাইছেন? তিনি আপনার নজর এড়িয়ে কোনও কিছু করতে চাইছেন? হতে পারে তিনি নতুন সম্পর্ক জড়িয়েছেন।

২) সঙ্গী হঠাৎ করে যদি নিজের সৌন্দর্য সম্পর্কে অতিরিক্ত সচেতন হয়ে ওঠেন, তাহলে বিষয়টি একটু চোখে চোখে রেখে দেখুন। সঙ্গী আচমকাই নিজের শরীরের গঠন, সাজ-পোশাক, সুগন্ধি ব্যবহারের ক্ষেত্রে একটু বেশিই নজর দিতে থাকেন, তাহলে বুঝতে হবে তিনি হয়তো কাউকে ‘ইমপ্রেস’ করতে চাইছেন। এমনটা হলে ঘটনা অন্যকিছু হতে পারে।

৩) যদি দেখেন সঙ্গী আপনার সঙ্গে যৌন সম্পর্কের ক্ষেত্রে ক্রমশ উদাসীন বা উত্সাহ হারিয়ে ফেলছে তাহলে বুঝতে হবে সম্পর্কে কোনও সমস্যার সৃষ্টি হয়েছে। হতে পারে তিনি পারিবারিক বা আর্থিক কোনও সমস্যার কারণে মানসিক চাপে রয়েছেন। শারীরিক অসুস্থতাও থাকতে পারে। তবে নিয়মিত এমন করলে কিন্তু পরকীয়া সম্পর্কে জড়াতে পারেন।

৪) নতুন করে যদি কোনও নতুন নাম আপনার সঙ্গীর মুখে বার বার শোনেন, তাহলে একটু সতর্ক হওয়া জরুরি। খেয়াল করে দেখবেন, নতুন এই মানুষটির সম্পর্কে আপনার সঙ্গীকে আপনি কোনও প্রশ্ন করলে তিনি কি এড়িয়ে যাচ্ছেন? যদি তাই হয় তবে ব্যাপারটা সন্দেহজনক!

৫) সঙ্গী যদি হঠাৎ করেই ফোন বা ইন্টারনেটে ব্যস্ত হয়ে পড়েন, যদি পরিবার বা বন্ধু-বান্ধবদের সঙ্গে থেকেও মাঝে মধ্যেই একটু একলা হতে চান, তাহলে তাহলে বুঝতে হবে, তিনি আপনার নজর এড়িয়ে বা পরিচিত সকলের নজর এড়িয়ে কোনও কিছু করতে চাইছেন। সঙ্গীর মধ্যে এমন সন্দেহজনক আচরণ লক্ষ্য করলে তা পরকীয়া সম্পর্কের কারণেও হতে পারে।

উল্লেখ্য, এই প্রতিবেদনে উল্লেখিত লক্ষণগুলো পরিস্থিতি অনুযায়ী আলোচিত আশঙ্কা বা সম্ভাবনা মাত্র। উল্লেখিত লক্ষণগুলো অন্যান্য শারীরিক বা মানসিক চাপ বা পরিস্থিতি বা কোনও সাময়িক আকর্ষণ জনিত করণেও হতে পারে। তাই সম্পর্কের ক্ষেত্রে কোনও রকম দূরত্ব বা সমস্যা বোধ করলে সঙ্গীর সঙ্গে খোলামেলা আলোচনার চেষ্টা করুন। বেশির ভাগ ক্ষেত্রে আলোচনার মধ্যমে সম্পর্কের জটিলতা কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফেরা সম্ভব। সূত্র- জি-নিউজ

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: