মেহেদী দিয়ে হাতে ফোস্কা, প্রতিষ্ঠানকে জরিমানা

মেহেদী দিয়ে হাতে ফোস্কা, প্রতিষ্ঠানকে জরিমানা

স্মার্ট অ্যাকটিভ কোণ মেহেদীর উৎপাদকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস অ্যান্ড টয়লেট্রিস লিমিটেডকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদফতর। পণ্যের মোড়কে মেহেদি ব্যবহারের নিয়ম উল্লেখ না থাকায় এ জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল ওই জরিমানা করেন।

সংস্থাটির মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, ২৭ আগস্ট মানিকগঞ্জ জেলা শহরের তৃপ্তি প্লাজার ভাই ভাই কসমেটিকস থেকে স্মার্ট কোণ একটিভ মেহেদি কিনেন করেন অনন্যা আলম নামের এক নারী। পরদিন মেহেদি ব্যবহারে তার দুই হাত ফুলে যায় ও ফোস্কা পড়ে। তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা নিতে থাকেন। এর পর গত ৩১ আগস্ট আমাদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

আসাদুজ্জামান রুমেল আরও জানান, অভিযোগের ভিত্তিতে দু’দফা শুনানীর জন্য স্মার্ট মেহেদির উৎপাদনকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস অ্যান্ড টয়লেট্রিস লিমিটেডের প্রতিনিধিদের ডাকা হয়। শুনানিতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় জন্য দুঃখ প্রকাশ করেন। এছাড়া জরিমানা হিসেবে এক লাখ টাকা পরিশোধ করেন।

শেয়ার করুন