মিরাজ-আফিফের তো দলে থাকারই কথা ছিল না: পাপন

আফগানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ দল। মেহেদি মিরাজ ও আফিফ হোসের দূর্দান্ত ব্যাটিংয়ে এই জায় পায় টাইগাররা। দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারানোর পর প্রায় হেরে যাওয়া ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটের জয় উপহার দিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেন। ১৭৪* রানের জুটি গড়া আফিফ ১১৫ বলে ১১ চার ১ ছক্কায় ৯৩* আর মেহেদি মিরাজ ১২০ বলে ৯ চারে ৮১* রানে অপরাজিত থাকেন। অথচ এই দুই তরুণের নাকি আজকের ম্যাচের একাদশেই থাকার কথা ছিল না!

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘জানেন, আমি এখন নামার সময় বলছিলাম, পরশু দিনও কিন্তু তারা যে খেলবে তার নিশ্চয়তা ছিল না। স্কোয়াডে এরা থাকবে কি না তার নিশ্চয়তা ছিল না। এখানে অন্য নামও ছিল। কারণ অপশন তো আমাদের আছেই। শুধু চিন্তা করছি, যদি এরা না খেলত তাহলে কী হতো!’

আফিফ আর মিরাজের উচ্ছ্বসিত প্রশংসা করে পাপন বলেন, ‘যেভাবে আমাদের প্রথম ৬ উইকেট গেল, মনে হচ্ছিল ওদের বল খেলা যাচ্ছে না। কিন্তু ওরা দুজন এসে ঝুঁকি না নিয়ে, আত্মবিশ্বাস নিয়ে কী স্বাচ্ছন্দ্যে খেলে গেল! কখনোই মনে হয়নি ওরা নার্ভাস। শুরুতে যেসব শট খেলেছে, একটু ঘাবড়ে গিয়েছিলাম। তবে যত সময় যাচ্ছিল তত বেশি ওই বিশ্বাসটা জোর হচ্ছিল যে, ওরা থাকলে জিতে যাব। তবে একটা অসম্ভব কাজ। অসাধারণ একটা ম্যাচ খেলেছে দুজন।

Leave a Reply

Your email address will not be published.