মাশরাফির পর বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ২০০ উইকেটর মাইলফলক স্পর্শ করলেন মুস্তাফিজ।

বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ২০ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। এরপর মিরপুরের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১৫ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে ম্যাচে এখন পর্যন্ত দুটি উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজুর রহমান। আর প্রথম উইকেট নিয়ে দারুণ একটি মাইলফলক স্পর্শ করেছেন মুস্তাফিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ ১ টি উইকেট নিয়ে বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে মুস্তাফিজুর রহমানের।

অভিষেকের পর থেকেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ১২১ ইনিংসে ২০১ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। যার মধ্যে ওয়ানডে ক্রিকেটে ৫৯ ইনিংসে নিয়েছেন ১১৩ উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪১ ইনিংসে নিয়েছেন ৫৮ উইকেট এবং টেস্ট ক্রিকেটে ২১ ইনিংসে নিয়েছেন ২৮ উইকেট। সব মিলিয়ে ক্যারিয়ারে ৫ উইকেট নিয়েছেন ৬ বার (৫ বার ওয়ানডে ১বার টি-টোয়েন্টি)। বাংলাদেশের হয় এর আগে ২০০ বেশি উইকেট নিয়েছেন চারজন বোলার। তারা হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক এবং মোহাম্মদ রফিক।

শেয়ার করুন

Check Also

১০ কোটি টাকার প্রস্তাব পেয়েও দেশের সাথে বেঈমানি করিনিঃ মাশরাফি

দেশের অন্যতম সেরা অধিনায়ক এমনি সর্বকালের সেরা অধিনায়ক বলা হয় মাশরাফিকে। নড়াইল এক্সপ্রেস ইতিমধ্যেই ছেড়েছেন …