মাধ্যমিকে অপেক্ষমাণ থেকে শিক্ষার্থী ভর্তি ২১ জানুয়ারি থেকে

সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। সরকারি স্কুলগুলোয় লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি আগামী বুধবারের (২০ জানুয়ারি) মধ্যে শেষ করত হবে।

অপেক্ষমাণ তালিকা থেকে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তিপ্রক্রিয়া শেষ করতে হবে ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্য। কোটা ও অন্য সব কাগজ যাচাই করে এ সময়ে মধ্যে ভর্তিপ্রক্রিয়া শেষ করতে হবে।

ডিজিটাল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে ১৪ জানুয়ারি এসব নির্দেশনা দিয়েছে মাধ‌্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মাউশি থেকে দেশের সব সরকারি স্কুলে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তরের চিঠিতে বলা হয়েছে, লটারির ফল অনুযায়ী নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত শিক্ষার্থীদের মূল জন্ম নিবন্ধন সনদ, মুক্তিযো’দ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযো’দ্ধা সনদ, সংরক্ষিত কোটা থাকলে সে–সংক্রান্ত কাগজ যাচাই করে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলগুলোয় ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। আর ২১ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি শেষ করতে হবে।

সরকারি স্কুলগুলোর ৭৭ হাজার ১৪০টি শূন্য আসনের বিপরীতে ভর্তির আবেদন করেছিল ৫ লাখ ৭৩ হাজারের বেশি শিক্ষার্থী। ১১ জানুয়ারি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথমবারের মতো ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হয়।

শেয়ার করুন

Check Also

হল খোলা ও সরাসরি ক্লাস শুরুর তারিখ জানালেন শিক্ষামন্ত্রী

দেশের সব বিশ্ববিদ্যালয়ে আগামী ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে। আর ২৪ মে থেকে …