ভয়ানক হতাশা নিয়ে দীঘির স্ট্যাটাস

বেশ কিছুদিন ধরে নানা ধরনের ট্রোল, ব্যঙ্গ, উপহাস আর সমালোচনার শিকার হতে হচ্ছে ঢালিউডের নবাগত চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘিকে। অথচ তার শোকেজে সাজানো রয়েছে তিন তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার,

যেগুলো তিনি শিশুশিল্পী হিসেবে অর্জন করেছেন। কিন্তু নায়িকা দীঘিকে সেভাবে পর্দায় পায়নি দর্শক। যার কারণে সোশ্যাল মিডিয়াজুড়ে তাকে নিয়ে ট্রোলে মেতেছে সবাই।

শুধু দর্শক নয়, কিছুদিন আগে দীঘিকে ‘দুই পয়সার মেয়ে’ বলে কটাক্ষ করেছেন তার অভিষেক ছবি ‘তুমি আছো তুমি নেই’-এর পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

তিনি ছবির ট্রেলার নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন বলে। এই নানামুখী ট্রোল, সমালোচনা আর ভালো লাগছে না দীঘির। এসব নিয়ে তিনি দারুণ হতাশায় ভুগছেন। যেটা বুধবার রাতে তিনি প্রকাশ করেছেন তার ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে।

ইংরেজিতে দেওয়া লম্বা ওই পোস্টে দীঘি লিখেছেন, ‘আমি কারও মনোযোগ পাওয়ার জন্য এই লেখাটা লিখছি না। কেবল আমার মনের অবস্থা ভাগাভাগি করে নিচ্ছি আপনাদের সঙ্গে। আজ আমি আমার মানসিক অবস্থা নিয়ে কথা বলব। হতাশা! শব্দটা শুনে আপনার যেমন লাগছে, এই শব্দটা ততটাই হতাশার। এটা আসলেই জোরে আঘাত করে আর মনটা ভেঙেচুরে দেয়।

আমি বরাবরই এমন একটা মানুষ, যে প্রতিনিয়ত স্বপ্ন দেখে। পূর্ণ আবেগ নিয়ে জীবনকে উপভোগ করে। পেছনে কথা বলা নিয়ে আমি কখনই বিরক্ত হইনি। কিন্তু এই সময়টা, এই অভিশপ্ত সময়টা আমাকে মানসিকভাবে ভেঙেচুরে ফেলেছে।’

তিনি লিখেছেন, ‘আমি ভেতরে, বাইরে পুরোদস্তুর একটা ইতিবাচক মানুষ। আমি কখনই ভাবিনি যে আমি এভাবে মানুষের ট্রল, ব্যঙ্গ, উপহাস আর বিতর্কের শিকার হবো।

আমি সব সময় এগুলোকে এড়িয়ে মানসিকভাবে শক্ত আর আত্মবিশ্বাসী থাকতে চেয়েছি। কিন্তু আর পারছি না। আপাতত আমি কারও ফোন ধরছি না। মেসেজের উত্তর দিচ্ছি না।’

পোস্টটির শেষে দীঘি লিখেছেন, ‘হয়তো কিছু মানুষ আমার এ রকম আচরণে বিরক্ত হচ্ছে, ভুল বুঝছে, আমার ওপর রাগও হচ্ছে। তবে আমার বিশ্বাস, সব ঠিক হয়ে যাবে।

আমি সবকিছু পেছনে ফেলে আবার আমার মতো ফিরব। আমি একটু সময় চাই। এই সময়টুকু আমাকে আমার মতো থাকতে দিন। শুরু থেকেই আমার পরিবার, বন্ধু আর কাছের মানুষদের আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আমাকে আপনাদের প্রার্থনায় রাখবেন। ভালোবাসা জানবেন।

গত ১২ মার্চ নায়িকা হিসেবে অভিষেক হয়েছে এক সময়ের জনপ্রিয় শিশুশিল্পী দীঘির। এদিন মুক্তি পায় তার প্রথম চলচ্চিত্র ‘তুমি আছো তুমি নেই’।

এই ছবি পরিচালনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু। এখানে দীঘির বিপরীতে নায়ক আসিফ ইমরোজ। ছবি ‍মুক্তির আগে প্রকাশ পায় এটির ট্রেলার। যেটি দেখে দর্শক দীঘিসহ এ ছবির সঙ্গে সম্পৃক্ত সকলের সমালোচনায় মেতে ওঠে। ট্রেলারটিকে নিম্নমানের বলে উল্লেখ করে সবাই।

এরপর একটি ভিডিও সাক্ষাৎকারে দীঘিও বলেন যে, দর্শকদের সঙ্গে তিনি একমত। নিজের ছবির ট্রেলার নাকি তারও ভালো লাগেনি। এ ছবি প্রেক্ষাগৃহে চলবে না বলেও মন্তব্য করেন তিনি।

এ ঘটনায় দীঘির ওপর ক্ষেপে যান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। তিনি দীঘির নামে মানহানির মামলা করেন এবং পরবর্তীতে একটি সাক্ষাৎকারে তাকে ‍‘দুই পয়সার মেয়ে’ বলে কটাক্ষ করেন। দীঘির স্ট্যাটাসটি সে সব হতাশারই বহিঃপ্রকাশ।

শেয়ার করুন