ভালো খেলেও যে কারনে শাস্তি পেলেন শরিফুল!

ভালো খেলেও যে কারনে শাস্তি পেলেন শরিফুল!

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মিচেল মার্শকে আউট করে আগ্রসী উদযাপন করেন শরিফুল ইসলাম। বাঁহাতি এই পেসারের এমন উদযাপন ভালোভাবে নেয়নি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আচরণবিধির লেভেল-১ ভঙ করায় তাঁকে এক ডিমেরিট পয়েন্ট দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। যা তাঁর ক্যারিয়ারে প্রথম ডিমেরিট পয়েন্ট। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ের সময় কথা কাটাকাটি হয় মার্শের সঙ্গে। শরিফুলকে উদ্দেশ্যে করে মার্শ কিছু একটা বলায় এগিয়ে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান।

সেই সময় অবশ্য খানিকটা চুপ ছিলেন শরিফুল। তবে ১৮তম ওভারে মার্শকে ফিরিয়ে আগ্রাসী উদযাপন করেন বাঁহাতি এই পেসার। যা ভালোভাবে নেয়নি ম্যাচ অফিসিয়ালরা।

দুই অন ফিল্ড আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত ও গাজী সোহেল, তৃতীয় আম্পায়ার মাসদুর রহমান মুকুল এবং চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদরা অভিযোগ আনেন।

তাদের অভিযোগের ভিত্তিতে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল ডিমেরিট পয়েন্ট যোগ করেন। যা বিবৃতি দিয়ে নিশ্চিত করে আইসিসি। অভিযোগ মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

শেয়ার করুন