ভালোবাসার টানে মুসলিম হয়ে রিয়াকে বিয়ে করলেন শ্রীবাস

ভালোবাসার টানে মুসলিম হয়ে রিয়াকে বিয়ে করলেন শ্রীবাস

ভালোবাসার টানে হি’ন্দুধর্ম ত্যাগ করে মুসলমান হয়েছেন শ্রীবাস চন্দ্র দাস (২৪)। নতুন নাম নেন ইসমাইল হোসেন রাইহান। পরে ৫ অক্টোবর ভোলা জজ কো’র্টে পছন্দের মানুষ রিয়ার (১৮) সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচরা ইউনিয়নে এ ঘটনা ঘটে। জানা যায়, শ্রীবাস ৩ নম্বর ওয়ার্ডের দরুন বাজার গ্রামের জালিয়া বাড়ির সংক’র চন্দ্র দাস ও কিচমত রানীর ছেলে। রিয়া একই ইউনিয়নের মিয়াজি বাড়ির মিজানুর রহমানের মেয়ে।

মোবাইলে ইসমাইল হোসেন রাইহানের সঙ্গে যোগা’যোগ করলে তিনি জানান, দেড় বছর আগে থেকে রিয়ার সঙ্গে আমার পরিচয় হয়। সেই পরিচয় থেকেই প্রে’মের স’ম্পর্ক গড়ে উঠে। আমরা ভালোবেসে পরস্প’রকে বিয়ে করেছি। ধর্মান্তরিত হয়ে ও বিয়ে করার বিষয়ে কোন প্রকার প্র’রোচ’না করা হয়নি। স্বেচ্ছায়, স্বজ্ঞা’নে ধর্মান্তরিত হয়েছি এবং ভালোবেসে বিয়ে করেছি।

জানা যায়, গত ৫ই অক্টোবর ভোলা জজ কোর্টে গিয়ে ধর্মা’ন্তরিত হয়ে বিবাহের ঘোষণা দিয়ে অ্যাফিডেভিট করেন। ঘোষণায় উল্লেখ করা হয়, তাঁরা উভয়েই প্রা’প্তবয়স্ক ও সাবালক। ভালোম’ন্দ বোঝা’র ক্ষ’মতা তাঁদের রয়েছে। অ্যাফিডেভিটে শ্রীবাস উল্লেখ করেন—জেনে বুঝে ও স্বজ্ঞানে তিনি হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামি শরিয়াহ মোতাবেক ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম হয়েছেন।

ইসলাম ধর্মের রীতি-নীতি, ধর্মীয় বিধি-বিধানে আ’কৃষ্ট হয়ে গত ৫ অক্টোবর কোর্টে ঘোষণা দিয়ে ধ’র্মান্ত’রিত হয়ে একই দিনে নোটারি পাবলিকের মাধ্যমে মুসলিম মেয়ের সঙ্গে বিবাহ বন্ধনে আব’দ্ধ হয়েছেন। এ ঘটনার ধারাবাহিকতায় আজ ১৩ ই অক্টোবর বাদ আছর আনুষ্ঠানিকভাবে স্থানীয় ইমামের হাত ধরে কালেমা পড়ে কয়েক হাজার মুসলমানের সামনে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং বিবাহবন্ধনে আব’দ্ধ হয়েছেন।

শেয়ার করুন