ব্রাজিলের বিপক্ষে খেলতে আসায় দুই আর্জেন্টাইনের জরিমানা

ব্রাজিলের বিপক্ষে খেলতে আসায় দুই আর্জেন্টাইনের জরিমানা

আর্জেন্টিনার হয়ে কোপার শিরোপা জয় করা জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো প্রিমিয়ার লিগ কতৃপক্ষের নিষেধাজ্ঞা উপেক্ষা করে খেলতে এসেছিলেন জাতীয় দলের হয়ে। নিষেধাজ্ঞা না মানায় এবার শাস্তি পাচ্ছেন তারা। তাদের ক্লাব টটেনহ্যামের পক্ষ থেকে জরিমানা করা হয়েছে এই দুই আর্জেন্টাইন ফুটবলারকে।

প্রিমিয়ার লিগের করোনা পরিস্থিতিতে খেলোয়াড় না ছাড়ার সিদ্ধান্তকে উপেক্ষা করে দেশের টানে চলে এসেছিলেন কোপা জয়ী এই দুই আর্জেন্টাইন। রোববার স্থগিত হওয়া আলোচিত ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচ খেলতে এসে এখন শাস্তি পেতে হচ্ছে তাদের।

ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার হাই ভোল্টেজ ম্যাচটি স্থগিত হওয়ার পর থেকেই আলোচনায় ইংলিশ প্রিমিয়ার লিগের এই চার আর্জেন্টাইন ফুটবলার। ব্রাজিল ইমিগ্রেশনে ভুল তথ্য দিয়ে আরেকটু হলেই পুলিশের হাতে আটক হতেন তারা। বিতর্কিত এই চার ফুটবলার এখন কোয়ারেন্টাইন কাটাবেন ক্রোয়েশিয়ায়।

স্কাই স্পোর্টস বলছে জরিমানা হিসেবে টটেনহ্যাম হটস্পারের দুই আর্জেন্টাইনকে গুণতে হতে পারে বড় অঙ্কের অর্থ। প্রিমিয়ার লিগ কতৃপক্ষের নির্দেশ অমান্য করলেও এ যাত্রা জরিমানার হাত থেকে বেঁচে গেছেন অ্যাস্টন ভিলার দুই আর্জেন্টাইন মার্টিনেজ ও বুয়েন্দিয়া। বাছাই পর্বের ম্যাচ খেলতে উড়াল দেওয়ার আগে ক্লাবের সম্মতি নিয়েই গিয়েছিলেন তারা।

যুক্তরাজ্য সরকারের আইন অনুযায়ী দক্ষিণ আমেরিকা থেকে কোন ব্যক্তি যদি যুক্তরাজ্যে ভ্রমণ করতে চান তবে তাকে যুক্তরাজ্য সরকার কতৃক নিরাপদ চিহ্নিত কোন দেশে ১০ দিনের কোয়ারেন্টাইন পালন করে সরাসরি যুক্তরাজ্যে প্রবেশ করতে পারবে। এ নিয়মের অধীনে নিজেদের ক্লাবের হয়ে একটি করে ম্যাচ খেলতে পারবেন না এই চার আর্জেন্টাইন।

কোয়েরেন্টাইন আইনে ক্রিস্টাল প্যালেসের মাঠে তাদের বিপক্ষে রোমেরোকে না পেয়ে অপেক্ষাকৃত বেশি হতাশ টটেনহ্যাম। এই মৌসুমেই ৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এই আর্জেন্টাইনকে দলে ভেড়ায় তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *