বিয়ের পাত্রী খুঁজে না পেয়ে থা’নায় অভি’যোগ

বিয়ে ক’রতে গেলে উপযুক্ত পাত্রী খুঁজে পাওয়া খুবই মুশকিল। হয় পাত্রীর উপযুক্ত পাত্র পাওয়া যায় না, না হয় পাত্রের উপযুক্ত পাত্রী পাওয়া যায় না এমনটা তো অনেক শুনেছেন। তবে বিয়ের জন্য পাত্রী খুঁজে দিতে পু’লিশের কাছে অভি’যোগ ক’রতে শুনেছেন কি? কি শুনে অ’বাক হলেন নিশ্চয়? অ’বাক হওয়ারই কথা। তেমনটা হয়েছে ভারতের উত্তরপ্রদেশে।

জা’না যায়, ভারতের উত্তরপ্রদেশে পু’লিশের কাছে পাত্রী খুঁজে দেয়ার আবেদন জা’নিয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক। নাম তার আজিম। গত পাঁচ বছর ধ’রেই পরিবারের লোকজন আজিমের বিয়ের জন্য পাত্রী খুঁজছেন, কিন্তু তাতে সাফল্য মেলেনি। তাই এবার নিজেই থা’নায় হাজির হয়েছেন। তার দা’বি, তার জন্য উপযুক্ত পাত্রী খোঁ’জার দায়িত্ব নিতে হবে পু’লিশকেই!

২৬ বছরের যুবক থা’নার সামনে দাঁড়িয়ে আছেন আজিম জা’নান, তিনি বেকার নয়। রাজ্যের শামলি জে’লার কাইরানা শহরে প্রসাধনীর দোকান আছে তার। কিন্তু তারপরও পাত্রী মি’লছে না। আজিমের বিয়ের পথে বা’ধা হয়ে দাঁড়িয়েছে তার দৈহিক উচ্চতা। আজিম মাত্র ২ ফুট লম্বা। আর এই লম্বার কারণেই বিয়ের পাত্রী পাচ্ছেন না বলে দা’বি তার পরিবারের। জা’না গেছে, ছয় ভাইবোনের মধ্যে সবচেয়ে ছোট আজিম। বহুদিন ধ’রেই পরিবার তার বিয়ের জন্য পাত্রী খুঁজছে। কিন্তু পাত্রী পাচ্ছেন না। আর এই কারণে আজিমের বিয়েও হয় না।

উত্তরপ্রদেশের পু’লিশ ক’র্মকর্তা সৎপাল সিং জা’নান, ওই যুবক আমাদের কাছে অনু’রো’ধ জা’নিয়েছেন পাত্রী খুঁজে দেয়ার জন্য। জানি না আম’রা এক্ষেত্রে কী ক’রতে পারি? কোনো যুগলের মধ্যে স’মস্যা হলে তা মে’টাতে সাহায্য ক’রতে পারি আম’রা। তবে কাউকে বিয়ের পাত্রী খুঁজে দেয়া আমাদের কাজ নয়।

শেয়ার করুন