বিশ্বজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ, একদিনে আক্রান্ত সাড়ে ৩ লাখ

প্রাণঘাতী ভাইরাস করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৯০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ৪৩ হাজার ৫১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৬২ হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৬০ হাজার ৪১৮ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৭৪ লাখ ৭ হাজার ২২০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ৭৬ হাজার ২২৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৬ হাজার ৭৮৪ জন। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৩২ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৫ হাজার ৫৫৪ জনের। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ২ হাজার ৩৫৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৮ হাজার ৩০৪ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৪৮ হাজার ৬১৯ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৮৬৫ জন। পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭৭ হাজার ৬৮৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৮০ জনের।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: