বিশ্বকাপ খেলতে আজ দেশ ছাড়বে টাইগাররা

বিশ্বকাপ খেলতে আজ দেশ ছাড়বে টাইগাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আজ রাতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ মোট ২১ জনের বহর মাস্কাটের উদ্দেশ্যে যাত্রা করবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে থাকায় দলের বহরে নেই সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপ যাত্রার আগে করা কোভিড টেস্টে ক্রিকেটার-স্টাফ সবাই নেগেটিভ এসেছেন।

ওমানে পৌঁছে ১ দিনের কোয়ারেন্টাইন শেষে ৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ। সেদিন থেকেই আইসিসির আনুষ্ঠানিক জৈব সুরক্ষা বলয়েও প্রবেশ করবে মাহমুদউল্লাহ রিয়াদরা। ৮ অক্টোবর পর্যন্ত ওমানে অনুশীলন শেষে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর আরব আমিরাতে যাবে টাইগাররা। সেখানেও ১ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে, ১২ ও ১৪ অক্টোবর দুই প্রস্তুতি ম্যাচে রিয়াদদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

ওমানে ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ মোকাবিলা করবে স্কটল্যান্ডকে। সেটাকে সামনে রেখে ১৫ অক্টোবর ওমান যাবে বাংলাদেশ। টাইগারদের অন্য দুই প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে বাংলাদেশ পাবে সুপার টুয়েলেভের টিকিট।

বাছাইপর্ব উতরে যেতে পারলে মূল পর্বে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডকে। এ ছাড়া বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গেও খেলতে হবে টাইগারদের।

শেয়ার করুন