বিশ্বকাপে নেই কেন তামিম, প্রশ্ন আসিফ নজরুলের

বিশ্বকাপে নেই কেন তামিম, প্রশ্ন আসিফ নজরুলের

অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ থেকে সরে দাড়ানোর পিছনে বেশ কিছুদিন ধরে এই ফরম্যাটে না খেলা ও তরুণদের সুযোগ দেওয়ার কারণ দেখিয়েছিলেন তামিম। এরপর থেকেই তামিম ভক্তরা চাইছেন এমন সিদ্ধান্ত থেকে যাতে সরে আসেন তিনি।

তামিমের এই বিশ্বকাপ থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত মানতে পারছেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। রবিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে বিশ্বকাপ থেকে তামিমের সরে দাড়ানোয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সমালোচনা করেছেন তিনি। বিডি২৪লাইভ-এর পাঠকদের জন্য আসিফ নজরুলের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-

কেন নেই তামিম?

গরীবের ঘোড়া রোগ বলে একটা কথা আছে। বাংলাদেশের ক্রিকেট কর্তাদের মধ্যে এই রোগটা আছে। তারা মাঝেমাঝে এমন পরিস্থিতি তৈরী করে যাতে বেষ্ট খেলোয়াড়রা নিজে থেকে সরে দাড়ায়। বাংলাদেশে দলে এমন ভালো খেলোয়াড় এখন আছেন চারজন: সাকিব, মুশফিক, তামিম, মাহমুদুল্লাহ। কিছুদিন আগেও ছিলেন মাশরাফি।

এই পাঁচজনকে কোন কোন ফরমেটের ক্রিকেট দল থেকে বাদ দেয়া হয়েছিল অতীতে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তামিমকে এভাবেই বাদ দেয়ার পরিস্থিতি সৃষ্টি করা হলো। এই বিলাসিতা মানায় না বাংলাদেশকে। আমি এর প্রতিবাদ জানাচ্ছি।

লিটন ভালো ওপেনার, নাঈম শেখের সম্ভবনা আছে। কিন্তু সৌম্য এখন আর চাপ নিয়ে খেলতে পারেনা। সবচেয়ে বড় কথা টুর্নামেন্টে ভালো খেলার মানসিকতায় তামিমের ধারেকাছে নেই এদের কেউই। প্র্যকটিস নেই এই অজুহাতও তামিমের মতো এতো অভিজ্ঞ খেলোয়াড়ের বেলায় খাটে না। তামিমের অনুপস্থিতিতে ভুগবে বাংলাদেশ। কিন্তু ক্রিকেট কর্তাকর্তাদের বোধহয় এসবে কিছু আসে যায় না। নিজেদের চোটপাট দেখানোর একটা প্রবণতা আছে তাদের মধ্যে। মনে হচ্ছে এই চোটপাটের বলী হলো আমাদের প্রিয় তামিম ইকবাল। এবং বাংলাদেশের সম্ভাবনা।

শেয়ার করুন