বিশাল অঙ্কের ভাতা : নেইমারকে নিয়ে গোপন তথ্য ফাঁস

বিশাল অঙ্কের ভাতা : নেইমারকে নিয়ে গোপন তথ্য ফাঁস

ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার জুনিয়ার, এখন তিনি খেলছেন প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি) ক্লাবের হয়ে। গত বছর ফ্রেঞ্চ লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইর বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষের এক ফুটবলারের মাথায় চড় দিয়ে হয়েছিলেন দুই ম্যাচ নিষিদ্ধ।

এর আগে ২০১৯ সালের মে’তে ফ্রেঞ্চ কাপের ফাইনালে এক সমর্থককে ঘুষি মেরে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেখেছিলেন নেইমার। মাঠের মধ্যে এবং মাঠের বাইরে প্রায়ই মেজাজ হারান নেইমার। এসবের কারণেই ক্ষুণ্ণ হয় নেইমারের ক্লাবের ভাবমূর্তি।

এমন সব লজ্জাজনক পরিস্থিতি এড়াতে নেইমারের চুক্তিপত্রে একটি ধারা যোগ করে দিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই। ২০১৭ সালে বিশ্ব রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে নেইমার জুনিয়রকে বার্সেলোনা থেকে উড়িয়ে প্যারিসে নিয়ে আসে পিএসজি। সে সময় পিএসজির তো বটেই গোটা বিশ্বের ভেতরেই সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়দের একজন এই ব্রাজিলিয়ান।

জানা যায় সে সময়কার চুক্তিতে পিএসজির কাছ থেকে প্রতি মাসে সদাচার ভাতা হিসেবে ৫ লাখ ৪১ হাজার ৬৮৯ ইউরো পেয়ে থাকেন। এই অর্থের পরিমাণ বাড়তে পারে মাসে ৬ লাখ ৫০ হাজার ১৬০ ইউরো পর্যন্ত যদি নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করেন নেইমার। অতিরিক্ত এই অর্থের জন্য নেইমারকে সদাচারের দিকে নজর রাখতে হবে। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো।

এল মুন্দোর প্রকাশিত এই সংবাদে জানা যায় নেইমার প্রতি মাসে কেবল সদাচার করেই ৬ লাখ ৫০ হাজার ইউরো বোনাস হিসেবে পেতে পারেন। কেবল যথাসময়ে অনুশীলনে আসার সঙ্গে সঙ্গে বিনয়ী হওয়া এবং সমর্থকদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করলেই।

সেই সঙ্গে চুক্তিতে আরও ছিল ‘ম্যাচ শুরুর আগে এবং পরে সমর্থকদের ধন্যবাদ’ জানাতে হবে নেইমারকে। এদিকে এতকিছু করতে হবে এমন নির্দেশনার মধ্যেও কিছু নির্দেশনা ছিল যেগুলো নেইমার কখনোই গণমাধ্যমের সম্মুখে আলোচনা করতে পারবেন না। ‘ক্লাবের কৌশলগত কোনো তথ্য গণমাধ্যমের সামনে জানাতে পারবেন না। ক্লাবের ভাবমূর্তিতে বাজে প্রভাব ফেলতে পারে এমন কোনো কথাও জনসম্মুখে বলতে পারবেন না নেইমার’—এমনটাই জানিয়েছে এল মুন্দো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *