বিধিনিষেধ না মানলে লকডাউন : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১১ দফা বিধিনিষেধ না মানলে লকডাউন দেওয়া হবে। শনিবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ডায়ালাইসিস ইউনিট ও সিটি স্ক্যান মেশিন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

এমন মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েই চলছে। সরকারের দেওয়া ১১ দফা বিধিনিষেধ না মানলে দেশের পরিস্থিতি ভয়াবহ হবে। লকডাউন দিলে দেশের ক্ষতি হবে। আমরা সেদিকে যেতে চাই না, তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন।

অন্যদিকে, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী শনিবার (১৫ জানুয়ারি) থেকে পরিবর্তিত নিয়মে চলবে গণপরিবহন। পরিবর্তিত নিয়মে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক যত সিট ততজন যাত্রী নিয়ে চলবে বাস। তবে কোনোভাবেই নির্দিষ্ট সিটের অধিক যাত্রী বহন করা যাবে না।

সবাইকে মাস্ক পরতে হবে। এছাড়া লঞ্চ ও ট্রেন অর্ধেক আসন খালি রেখে চলবে। করোনা ভ্যাকসিনের সনদ ছাড়া বাস চালাতে পারবেন না চালক ও শ্রমিকরা। রেল সচিব ড. হুমায়ুন কবির বলেন, আজ থেকে সরকারি নির্দেশনা মেনে অর্ধেক সিট খালি রেখে ট্রেন যাত্রী পরিবহন করবে।