বিদায় বেলায় কাঁদলেন মেসি, কাঁদালেন সবাইকে

বিদায় বেলায় কাঁদলেন মেসি, কাঁদালেন সবাইকে

রোববার বার্সেলোনার নু ক্যাম্পে সংবাদ সম্মেলন এসেই কাঁদতে শুরু করলেন মেসি। নিজেকে সামলানোর চেষ্টা করেও আবারও কান্নায় ভেঙে পড়ছিলেন। পুরো সংবাদ সম্মেলনের পরিবেশ তখন নিশ্চুপ।

দুই হাত দিয়ে চোখ-মুখ ঢেকে নিজের কান্না থামিয়ে কিছু বলার চেষ্টা করছিলেন আর্জেন্টাইন কিংবদন্তী। স্বামীর এমন অবস্থায় এগিয়ে আসলেন স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জে। টিস্যুটা দিলেন তার কাছে। চোখ মুছতে মেসি নিলেন সেটি।

অনেকক্ষণ পর কথা বলতে শুরু করলেন আর্জেন্টাইন তারকা। শুরুতেই মেসি বললেন, ‘এটা আমার ঘর, এখানে আবার ফিরব’। এরপর পুরো পৃৃথিবীকে স্বাক্ষী রেখে বললেন, ‘এটা আমার জন্য অনেক কঠিন’। সাংবাদিকদের একটা করে প্রশ্ন নিচ্ছিলেন আর উত্তর দিচ্ছিলেন মেসি। কিছু প্রশ্নের উত্তর দিতে গিয়ে আবারও ভেঙে পড়ছিলেন।

আবেগপ্রবণ মেসির কান্না যেনো কাঁদিয়েছে সবাইকে। রোববার বার্সেলোনার নু ক্যাম্পে মেসির এই বিদায়ী সংবাদ সম্মেলন ঘিরে তৈরি হয় আবেগঘন এক পরিবেশ। বার্সেলোনার সঙ্গে মেসির ২১ বছরের একটা অধ্যায় শেষ হলো এবার। সংবাদ সম্মেলনে ফেরার ব্যাপারে মেসি বলেন,

‘আমার এই ব্যাপারে কোনো সন্দেহ নেই যে কয়েক বছর পর। এখানে ফিরে আসব। এটা আমার বাড়ি। আমার ঘর। আমি বার্সেলোনায় থাকতে চেয়েছি। এটাই আমার পরিকল্পনা ছিল এবং আজ আমি বিদায় বলতে চাই যেখানে পুরো জীবনটা কাটিয়েছি।’ বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি।

জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়। সেই মেসি এবার ছাড়ছেন ক্লাব। ফুটবল ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্কের একটির ইতি ঘটছে!

শেয়ার করুন