বিকট শব্দে আছড়ে পড়ল শক্তিশালী ঘূর্ণিঝড়

প্রবল বেগে ঝোড়ো হাওয়ার কারণে লণ্ডভণ্ড হয়ে গেছে সীমান্ত এলাকার একটি বাজার। প্রবল ঘূর্ণিঝড়ে আশপাশের বেশ কয়েকটি বাড়ি-ঘরও ভেঙে গিয়েছে বলে জানা যাচ্ছে। শনিবার (২৭ জুন) বিকালে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সীমান্ত এলাকা পুটিমারী বাজার ও ভেদীকুড়া গ্রামের উপর দিয়ে আকস্মিক এই ঘূর্ণিঝড় বয়ে যায়। যার কারণে ওই বাজারের ২৫টি দোকান ও ভেদীকুড়া গ্রামের অন্তত ১২টি ঘর সম্পূর্ণ ভেঙে পড়ে। ঘুর্ণিঝড়ের কারণে একটি গরুও মারা গিয়েছে।

স্থানীয়রা জানায়, বিকাল ৫টার দিকে হঠাৎ বিকট শব্দ শুরু হয়। মাত্র ২ মিনিটের ব্যবধানে লণ্ডভণ্ড করে দেয় পুরো পুটিমারী বাজারটি। তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনার পর স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল হক বলেন, আমি ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়েছিলাম। ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হচ্ছে। অন্যদিকে, উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান বলেন, আমরা ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করছি, যতটুকু সম্ভব সরকারিভাবে সহায়তা করা হবে।

অন্যদিকে দেশের উত্তর ও পূর্বাঞ্চলের ৭ জেলায় একযোগে বন্যা কবলিত হয়েছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে আরও দুই জেলা আক্রান্ত হবে বলে আশঙ্কা। বন্যা কবলিত জেলাগুলি হল-কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, জামালপুর, সিলেট ও সুনামগঞ্জ বন্যা কবলিত হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, ভারতের পূর্বাঞ্চল বা উজান থেকে নেমে আসা জল, অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে এই বন্যা দেখা দিয়েছে।

শেয়ার করুন