বাস ভাড়া নিয়ে সিদ্ধান্ত জানালেন বিআরটিএ চেয়ারম্যান

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমন রোধে আগামী শনিবার (১৫ জানুয়ারি) থেকে ১১ দফা নির্দেশনা কার্যকর করা হবে। তারই প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে সড়কে গণপরিবহন চলাচল করবে। তবে অর্ধেক যাত্রী বহনেও বাস ভাড়া বাড়ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করবেন বাস মালিকরা বলে জানিয়েছেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান। তবে বৈঠকে বাস মালিকরা দাবি করেছেন, অর্ধেক যাত্রী নেওয়ার সিদ্ধান্ত শিথিল করে যত সিট তত যাত্রী নিয়েই বাস চলাচল করুক।

এর আগে গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ১৩ জানুয়ারি থেকে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচলের নির্দেশনা দেওয়া হয়। তবে এ নির্দেশনার পর থেকেই ভাড়া বাড়ানোর জন্য সরকারের ওপর চাপ দেওয়া শুরু করেন বাস মালিকরা।

এ পরিস্থিতিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয় বনানীতে আজ (১২ জানুয়ারি) দুপুরের পর সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে বৈঠকে বসে বিআরটিএ। ওই বৈঠকে, বাসভাড়া না বাড়িয়ে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।