বাসর রাতে যে ১০টি প্রশ্ন কখনও ভুলবেন না

বিয়ে হলো একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। প্রত্যেক নারী-পুরুষের জীবনেই বিয়ের রাত আসে। যে রাতে মধুময় হয়ে ওঠে ক্ষণে ক্ষণে। তবে বাসর রাতে দুইজনে মিলিত হওয়ার আগে নিজের হবু স্বামীকে ১০টি প্রশ্ন করা অবশ্যই করা উচিত, যা আপনার দাম্পত্য জীবনে সুখী হতে সহায়ক হবে। এবার চলুন জেনে নেয়া যাক কী সেই ১০টি প্রশ্ন:১. তুমি আমাকে কী কারণে বেশি ভালোবাসো?এই প্রশ্নটা বলতে গেলে কেউই করেন না।

কিন্তু এটাই সবচাই বেশি জরুরী। কেনো ভালোবাসেন তিনি আপনাকে? প্রথম জবাব যদি হয়- “তুমি অনেক সুন্দর”। তাহলে দ্বিতীয়বার ভাবুন। একজন মানুষ অনেক সুন্দর বলে তাকে ভালোবাসা আর যাই হোক সততার পর্যায়ে পড়ে না। তাহলে সময়ের সাথে সৌন্দর্য চলে গেলে ভালোবাসাও তখন ফুরিয়ে যাবে।২. তুমি আমার সঙ্গেই পুরো লাইফটা কাটাতে চাও কেনো?সেই সাথে নিজেকেও প্রশ্ন করুন- আপনি তার সাথে পুরো জীবন কাটাতে চান কেনো? এবং তারপর মিলিয়ে দেখুন পরস্পরের জবাব। মানসিকতা মিলছে কি?

৩. ভবিষ্যতে সন্তানের বিষয়ে তোমার পরিকল্পনা কিতিনি সন্তান সম্পর্কে কী ভাবেন, ভালোবাসার ফসল নাকি বংশ বৃদ্ধির হাতিয়ার? তার আজকাল সন্তান না হওয়াটাও খুব সাধারণ বিষয়। যদি সন্তান না হয় আপনাদের কোন কারণে, যদি কারণ অক্ষমতা থাকে, সেক্ষেত্রে তার মনোভাব কী হবে সেটা জেনে রাখা অত্যন্ত জরুরী।

৪. তোমার জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ ব্যাপারটা কী?এই ব্যাপারটাও জেনে রাখাটা খুব বেশি প্রয়োজন। তাহলে আপনি জানতে পারবেন কোনো বিষয়গুলোকে তিনি গুরুত্ব দেন,আর কোথায় কখনো আপনার উচিত হবে না হস্তক্ষেপ করা।৫. একদিন আমি এমন থাকবো না দেখতে, তখন কী হবে?বয়সের ছাপ সবার চেহারাতেই পড়ে। এবং ছেলেদের তুলনায় মেয়েদের ক্ষেত্রে অনেকটা আগে বেশি পড়ে। এই প্রশ্নের সৎ উত্তর পাবেন কিনা জানা নেই, তবে প্রশ্নটা অবশ্যই করতে কখনো ভুলবেন না।

৬. যদি কখনো আমার বড় অসুখ হয় তখন তুমি কী করবে?এই প্রশ্নের জবাব আপনাকে সাহায্য করবে তাকে আরও ভালোভাবে বুঝতে। কোন ভুল ধারণা থাকবে না মনে।৭. তুমি কি প্রমিজ করতে পারবে যে দাম্পত্যে কখনো প্রতারণা করবে না?এই ওয়াদা কেউ রক্ষা করতে পারবে কি পারবে না, সেটা ভবিষ্যতই বলে দেবে। কিন্তু কেউ যদি জীবনের শুরুতেই এই ওয়াদা করতে গড়িমসি করেন, বাকিটা আপনি নিশ্চয়ই ধারণা করে নিতে পারবেন।

৮. জীবনের চড়াই উৎরাইতে আমি কোনো ভুল করে ফেললেও আমার পাশে কি থাকবে?পুরো পৃথিবী যদি কখনো বিপক্ষে চলে যায়, একজন মানুষ অন্ধভাবে বিশ্বাস করে ও ভালোবেসে পাশে থাকবে আপনার, পৃথিবীতে এর চাইতে সুন্দর আর কিছুই হতে পারে না। এর চাইতে বেশি নিরাপদও না।৯. বিয়ের পরও কি আমরা নিজ নিজ স্বপ্ন ও উদ্দেশ্য পূরণের জন্য কাজ করতে পারব?বিয়ে মানেই জীবন ফুরিয়ে যাওয়া নয়। বিয়ে মানে নতুন একটি অধ্যায়ের শুরু।

একটাই জীবন, সকলেরই আজন্ম লালিত কিছু স্বপ্ন থাকে। সেই স্বপ্নগুলোর কী হবে সেটা আগেই জেনে রাখা ভালো।১০. আমাদের দাম্পত্যের ভবিষ্যৎ নিয়ে তুমি কি কখনো ভেবেছো?দাম্পত্য মানে একটা নতুন অধ্যায়। আর জীবনের এই অধ্যায়ে চাই প্রচুর পরিকল্পনা। কোনো অগ্রিম পরিকল্পনা ছাড়া দাম্পত্য কখনোই সফল হতে পারে না। আপনারও নিশ্চয়ই কিছু পলিকল্পনা আছে? তাহলে আগেই জেনে রাখুন হবু স্বামীর পরিকল্পনা।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: