Breaking News

বাবার ১০০ সিনেমা’র ঘোষণা, একটিতেও নেই ছে’লে

সম্প্রতি প্রযোজক সেলিম খান ১০০ চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়ে চ’মক সৃষ্টি করেছেন ঢাকাই সিনেমায়। কিন্তু এই সিনেমাগুলোর একটিতেও নেই তার ছে’লে ও নবাগত চিত্রনায়ক শান্ত খান!

ঘোষিত ১০০ সিনেমা নিয়ে বেশ শোরগোল চারদিকে। সিনেমাগুলো কারা পরিচালনা করবেন প্রত্যেকের নামও ইতোমধ্যে প্রকাশ করেছে সেলিম খানের প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া। পাশাপাশি বেশকিছু নায়ক-নায়িকার নামও ঘোষণা করেছেন, যার ১০০ সিনেমায় অ’ভিনয় করতে যাচ্ছেন। অথচ এর একটিতেও নাকি নেই ছে’লে শান্ত খান।

অনেকেই ভেবেছিলেন, প্রযোজক সেলিম খানের ছে’লেকে দিয়ে হয়তো বেশিরভাগ সিনেমাতে অ’ভিনয় করাবেন। কিন্তু শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শান্ত জানালেন ‘এখন পর্যন্ত একটি সিনেমাতেও তিনি নেই’!

চ্যানেল আই অনলাইনের সাথে আলাপে শান্ত খান বলেন, আব্বু ১০০ সিনেমা ঘোষণা করলেও সেগুলোর একটিও আমি করবো না। এজন্য যেদিন ১০০ সিনেমা’র ঘোষণা দেওয়া হয়েছে সেদিন আমি ওই অনুষ্ঠানে যাইনি। ‘গ্যাংস্টার’ সিনেমা’র শুটিং করেছি। এরপর পিয়া রে, বুবুজান, যোগ্য সন্তান সিনেমা তিনটি করবো। এগুলো দিয়েই এ বছরটা শেষ হবে। নতুন করে আর কোনো সিনেমা করবো না। আমা’র এসব সিনেমা অনেক আগে থেকে চূড়ান্ত। তাই এগুলো ওই ঘোষণা দেয়া ১০০ সিনেমা’র বাইরে কাউন্ট হবে।

তিনি বলেন, আমা’র সর্বশেষ সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’ এর বাজেট ৮৩ লাখ টাকা। এমন বড় বাজেটের সিনেমা ছাড়া করব না। আমি মনে করি, সিনেমা হচ্ছে রাজকী’য় ব্যাপার। ৫০ লাখের নিচের বাজেটের সিনেমা করতে হলে পরিচালক হতে হবে সেই মাপের।

১০০ সিনেমায় নেই কেন জানতে চাই শান্ত বলেন, এখানে যেসব পরিচালক আছেন তাদের যে কনসেপ্ট সেগুলোর সঙ্গে আমা’র মেলে না। আমি ভবিষ্যৎ চিন্তা করে কাজ করতে চাচ্ছি কিন্তু এখানে যেসব পরিচালক আছেন তাদের মধ্যে আমা’র এ চিন্তার প্যাটার্নে মিল পাই না। আমা’র প্রথম সিনেমা ‘প্রে’ম চো’র’ এর গল্প শুধু আব্বুর (সেলিম খান) পছন্দ করা। এরপর সাতটা সিনেমা করছি সবগুলো গল্প, পরিচালক, আমা’র পছন্দ ও ভবিষ্যৎ ভেবে কাজ করছি। সিনেমাগুলো মুক্তি পেলে মানুষ বুঝবে আমি কতটা চেষ্টা করছি। পরিচালককে বলে দেই, আমি যদি না পারি তবে আমাকে শাসন করতে, আমা’র থেকে কাজ আদায় করে নিতে। প্রযোজকের ছে’লে বলে আমাকে কোনো ছাড় যেন কেউ না দেন।

শান্ত খান বলেন, ১০০ জন পরিচালকের মধ্যে আমি কয়েকজনের সঙ্গে বসেছি। কিন্তু কারোরই গল্প, নির্মাণ কনসেপ্ট আমা’র ভালো লাগেনি। আমা’র কাছে মনে হয়েছে তাদের আরো আপগ্রেড হতে হবে। আমি আমা’র ক্যারিয়ারের চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছি।

শান্ত খান বলেন, ‘‘আব্বুকে ডিরেক্ট বলেছি যে, এই ১০০ সিনেমা’র মধ্যে আমি থাকবো না। কাজ করলে আমি আমা’র পছন্দমতো করবো। আগে আমি গল্প শুনি তারপর দেখি কোন পরিচালক গল্পে যাই। তার সঙ্গে কাজ করবো। অনেকবার বলেছি, একটু সময় লাগলেও আমি কাজ দিয়ে প্রমাণ করবো। ২০২২ সালে সিনেমা করলে ২০৩০ সালের গল্প দেখে করবো।’’

শাপলা মিডিয়ার কর্ণধার ও প্রযোজক সেলিম খানের জেষ্ঠ্যপুত্র শান্ত খান সিনেমা’র নায়ক হয়েছেন দু-বছর হলো। বাবার প্রযোজনায় ‘প্রে’ম চো’র’ সিনেমা’র মাধ্যমে তিনি ২০১৯ সালে ডিসেম্বরে চলচ্চিত্রে অ’ভিষিক্ত হন। এরপর শান্ত তার বাবা সেলিম খানের প্রযোজনায় বি’ক্ষোভ, টুঙ্গিপাড়ার মিয়াঁভাই দুটি সিনেমা করেছেন। যেগুলো মুক্তির অ’পেক্ষায়। আরও তিন সিনেমা গ্যাংস্টার, বুবুজান, পিয়া রে ধারাবাহিকভাবে করছেন শান্ত। এ তিনটি সিনেমা দিয়েই চলতি বছর শেষ করার ইচ্ছে শান্তর।

শেয়ার করুন

Check Also

সাদা কালোয় মিথিলার এই ফটোশুট মনে করাচ্ছে মেরিলিন মনরোকে

সাহসী ছবি পোস্ট করবার ক্ষেত্রে কোনও সময়ই পিছপা হন না মডেল-অ’ভিনেত্রী মিথিলা। এই অ’ভিনেত্রী, সঞ্চালিকা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *