বাংলাদেশ-অস্ট্রেলিয়ার লাইভ ম্যাচ দেখার লিঙ্ক খুজে পেলেন না ফিঞ্চ

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার লাইভ ম্যাচ দেখার লিঙ্ক খুজে পেলেন না ফিঞ্চ

ওয়েস্ট ইন্ডিজ সফরে চোট পেয়ে বাংলাদেশে খেলতে না আসতে পারেননি অ্যারন ফিঞ্চ। তার বদলে অধিনায়ক হিসেবে ঢাকায় অবস্থান করছেন মেথ্যু ওয়েড। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ২৩ রানে হারতে হয়েছে অস্ট্রেলিয়ার। মঙ্গলবার (৩ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হয় ম্যাচটি।

ঠিক ছয় মিনিটের মাথায় টুইট করেন ফিঞ্চ। অস্ট্রেলিয়ায় বসে এই ম্যাচটি তিনি দেখতে পারেননি। টুইট করেন, ‘কোথাও খুঁজে পাচ্ছি না। ভেবেছিলাম অস্ট্রেলিয়ায় ইউটিউবের মাধ্যমে ম্যাচটা দেখা যাবে…’

শুধু ফিঞ্চ নয়, অস্ট্রেলিয়ায় কেউই বাংলাদেশের বিপক্ষে অজিদের হারটা স্বীকৃত কোনো মাধ্যমে দেখতে পারেননি। এতে মাঠের বাইরে এক ‘রেকর্ড’ও গড়েছে অস্ট্রেলিয়া। ১৯৯৪ সালে পাকিস্তানের বিপক্ষে সিরিজের পর এই প্রথম দেশের বাইরে অস্ট্রেলিয়ার কোনো সিরিজ দেখাচ্ছে না অস্ট্রেলিয়ান কোনো মিডিয়া।

অস্ট্রেলিয়া-পাকিস্তানের সে সিরিজিটা ছিল অধিনায়ক হিসেবে মার্ক টেইলরের প্রথম সিরিজ।বাংলাদেশ দলের হোম সিরিজের টেলিভিশন সম্প্রচার স্বত্ব ব্যানটেক নামে একটি প্রতিষ্ঠানের। বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজের খেলাগুলো সরাসরি দেখাচ্ছে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। তবে সিরিজের ম্যাচগুলো দেখানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেনি অস্ট্রেলিয়ার কোনো সম্প্রচার সংস্থা বা টেলিভিশন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তাদের হোম সিরিজ সম্প্রচারের চুক্তি আছে ফক্স স্পোর্টস ও সেভেন ওয়েস্ট মিডিয়ার। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ সে দেশে সম্প্রচার করেছে ফক্স স্পোর্টস। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচগুলো দেখাবে না তারা। সিডনি মর্নিং হেরাল্ড বিসিবির এক সূত্রের বরাত দিয়ে বলেছে, সিরিজ সম্প্রচারের ব্যাপারে অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টসের কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল, কিন্তু চ্যানেলটা সরাসরি সে প্রস্তাব নাকচ করে দেয়।

এমনকি টাকাপয়সা নিয়েও আলোচনা করেনি ফক্স। যদিও ফক্সটেলের এক সূত্র সিডনি মর্নিং হেরাল্ডের কাছে এই দাবি প্রত্যাখ্যান করেছে। ফিঞ্চের টুইটের নিচে অনেকে মন্তব্যের ঘরে ওয়েবসাইটে ম্যাচ দেখার অনেক লিঙ্ক দিয়েছেন, কিন্তু সবগুলো লিঙ্কই তো ছিল অবৈধ সম্প্রচারের!

শেয়ার করুন