বাংলাদেশের জয় উদযাপন ভিডিও নিয়ে অস্ট্রেলিয়া দলে ঝগড়া

বাংলাদেশের জয় উদযাপন ভিডিও নিয়ে অস্ট্রেলিয়া দলে ঝগড়া

অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো সিরিজ হারের স্বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শুধু সিরিজ হারই নয়, অজিদের দিয়েছে টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জাও। তবে বাংলাদেশের বিপক্ষে হারের পর যে স্বাভাবিক ছিল অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমের পরিবেশ সেটা প্রকাশ্যে এলো এক অপ্রীতিকর ঘটনা ফাঁস হওয়ায়।

টানা তিন ম্যাচ জিতে অজিদের বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। এরপর বাংলাদেশের ড্রেসিং রুমে টাইগার ক্রিকেটাররা জড়ো হয়ে গেয়েছেন দলীয় সঙ্গীত ‘আমরা করবো জয়’। এই ভিডিও আপলোড করা হয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে। এ নিয়েই শুরু হয়েছে বিপত্তি। বাংলাদেশের সিরিজ জয় উদযাপনের সেই ভিডিও নিয়ে ঝগড়া বেধে গিয়েছিল অস্ট্রেলিয়া দলে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে কেনো এই ভিডিও কেন পোস্ট করা হয়েছে এ নিয়ে ল্যাঙ্গার ও টিম ম্যানেজার গাভিন ডোভি উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন দুই কর্মীর সঙ্গে। এমনটাই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যম। অবশ্য নিজেদের সিদ্ধান্তে এখনো অটল আছেন ঐ দুই কর্মী। ওয়েবসাইট থেকে সরানো হয়নি ভিডিওটি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম ডট এইউ’র হয়ে বাংলাদেশ সফরে এসেছিলেন দুই কর্মী। তাদের কাজ ছিল বাংলাদেশ ও অস্ট্রেলীয় ক্রিকেট দলের বিভিন্ন কর্মকাণ্ডের ভিডিও তাদের ওয়েবসাইট ও টুইটারে পোস্ট করা।

তৃতীয় টি টোয়েন্টি শেষ হওয়ার পর বাংলাদেশ দলের জয়ের মুহুর্ত এবং ড্রেসিংরুমে জয়োতসব নিয়ে তাদের ওয়েবসাইটে প্রকাশিত হয় একটি কম্পাইল ভিডিও। এতেই ওয়েবসাইটের জন্য নিযুক্ত দুই কর্মীর সাথে ঝগড়া বাধিয়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার আর ম্যানেজার গ্যাভিন ডোভি! ঐ দুই কর্মীর দোষ, তারা কেন প্রতিপক্ষের উৎসবের ভিডিও প্রকাশ করেলেন।

তৃতীয় ম্যাচ শেষে টিম হোটেলে ঘটে ঘটনাটি। প্রথমে ম্যানেজার ডোভি এরপর কোচ ল্যাংগার সেই কর্মীদের কাছে বলেন প্রতিপক্ষের উৎসবের ভিডিও ওয়েবসাইটে প্রকাশ করা তাদের উচিত হয়নি। তবে ঐ দুই কর্মীই নিজেদের যুক্তিতে অটল ছিলেন। ল্যাঙ্গার আর ডোভিকে বোঝানোর চেষ্টা করেন ব্যাপারটা। একপর্যায়ে আলোচনা রীতিমতো ঝগড়ায় পরিণত হয়। টিম হোটেলে অনেকের সামনেই ঘটা ঘটনাটিতে অস্ট্রেলীয় ক্রিকেটাররাও বিব্রত বোধ করছিলেন।

শেয়ার করুন