বহুতল ভবনের কার্নিশ বেয়ে নামছিল ৩ কিশোরী গৃহকর্মী

রাজধানীর ধানমন্ডির ১২-এ নম্বর সড়কের ৩৯ নম্বর ভবন থেকে বাঁচতে জীবনের ঝুঁকি নিয়ে দোতলার কার্নিশ থেকে লাফিয়ে নামার প্রস্তুতি নিচ্ছিল ৩ কিশোরী রুমা, ঝুমুর ও নূরী। গৃহকর্ত্রীর নির্যাতনের হাত থেকে বাঁচতে এই ঘটনা ঘটিয়েছে। লাফ দেওয়ার প্রস্তুতি নেওয়া ৩ কিশোরী গৃহকর্মী। তাদের মধ্যে একজন লাফ দিয়ে পালিয়ে গেছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাতে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, গৃহকর্ত্রীর নির্যাতন থেকে বাঁচতে ৩ কিশোরী জীবনের ঝুঁকি নিয়ে পালানোর চেষ্টা করছিল। পরে পথচারীরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ এসে গৃহকর্মীদের ধানমন্ডি থানায় নিয়ে যায়।

এ বিষয়ে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধানমন্ডি থানা পুলিশের একটি টিম ওই এলাকায় টহল দিচ্ছিল। তারা সেখানে গিয়ে ২ কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। বাকি একজন গৃহকর্মী পালিয়ে গেছে নাকি বাসার ভেতরে ঢুকেছে তা এখনও জানা যায়নি।

ওসি আরও বলেন, ওই ৩ কিশোরী যে বাসায় কাজ করত সেই বাসার গৃহকর্ত্রীকে থানায় ডাকা হয়েছে। পুলিশ বিস্তারিত জানার চেষ্টা করছে।

ধানমন্ডি থানা সূত্রে জানা গেছে, দুই কিশোরী পুলিশকে জানায় তারা শাইলা হক নামের একজন গৃহকর্ত্রীর অধীনে থাকত। তাদের প্রায়ই মারধর ও অত্যাচার করতেন শাইলা। এ কারণে দীর্ঘদিন ধরে তারা পালানোর পরিকল্পনা করেন। মঙ্গলবার সন্ধ্যায় বাসায় কেউ না থাকায় তারা ৩ জন একসঙ্গে বারান্দা দিয়ে বেরিয়ে কার্নিশ বেয়ে নিচে লাফিয়ে পালাতে চেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.