বরগুনায় ১৪৮ পূজামণ্ডপে দূর্গাপূজার প্রস্তুতি

বরগুনার ৬ টি উপজেলায় এবছর ১৪৮ টি পূজামণ্ডপে দূর্গাপূজার প্রস্তুতি নিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা। ইতোপূর্বে পূজার যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে উল্লেখ করে পূজা উদযাপন কমিটির সভাপতি সুখ রন্জ্ঞন শীল বলেন, আমরা সরকারের পক্ষ থেকে ৭৪, ৫০০ শ’মেট্রিক টন চাউল বরাদ্দ দেয়া হয়েছে।

স্থানীয় প্রশাসন থেকে ১৫ দিন পূর্বেই বরাদ্ধকৃত চাউলের ছাড়পত্র (ডিও) দেয়া হয়েছে উল্লেখ করে সুখ রঞ্জন শীল বলেন, তবে সরকারি ভাবে বরাদ্ধকৃত চাউল নগদ অর্থে ক্রয়ের একটি ঘোষণা থাকায় কোথাও জটিলতা দেখা দিয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের ত্রাণ শাখার তথ্যমতে ১৪৮ টি পূজা মন্ডপের মধ্য বরগুনা সদর উপজেলায় ২২টি, আমতলীতে ১২ টি, তালতলীতে ১৩ টি, পাথরঘাটায় ৪৯ টি, বেতাগীতে ৩৪ টি এবং বামনা উপজেলায় ১৮ টি দূর্গাপূজার মন্ডপে পূজা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পূজা উদযাপন কমিটিকে স্বাস্থ্যবিধি মেনে যাতে মন্ডপে পূজারীরা আসেন এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

একই ভাবে স্বাস্হ্য বিভাগ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও স্বাস্হ্যবিধি মেনে পূজারী ও দর্শনার্থীদের মন্ডপে আসার বিষয়টি সতর্কতার সাথে পর্যবেক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। সরকারি ভাবে চাউল বরাদ্দ ছাড়াও প্রধানমন্ত্রীর তহবিল থেকে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টির মাধ্যমে ১ লক্ষ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। ১লক্ষ টাকা ২০ টি পূজামণ্ডপে চেকের মাধ্যমে দেয়া হবে জানিয়েছেন পূজা উদযাপন কমিটি। পূজা উদযাপন কমিটির সভাপতি বলেন,আমরা পর্যায়েক্রমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা সকল পূজামণ্ডপে আয়োজকদের পৌঁছে দেয়ার উদ্দোগ নিয়েছি। স্ব – স্ব পূজামণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ শৃঙ্খলা বজায় আয়োজকরা স্বেচ্ছাসেবক নির্ধারণ করেছেন।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: