বন্ধ হচ্ছে মডার্নার টিকার প্রথম ডোজ দেয়া

বন্ধ হচ্ছে মডার্নার টিকার প্রথম ডোজ দেয়া

বন্ধ থাকবে মডার্নার টিকার প্রথম ডোজ দেয়া। আগামী বৃহস্পতিবার (১২ আগস্ট) এর পর থেকে আর দেয়া হবে না মর্ডানার করোনার টিকার প্রথম ডোজ। ১৪ আগস্ট থেকে শুরু সিনোফার্মের ২য় ডোজ টিকাদান। মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিত আরও বলা হয়েছে, যে সকল স্থানে মডার্নার টিকার প্রথম ডোজ এখনও আছে সেসব জায়গায় দ্রুত প্রথম ডোজ দেয়া সম্পন্ন করতে হবে। এরপর থেকে দ্বিতীয় ডোজ দেয়া শুরু করতে হবে। আর চাহিদা মোতাবেক সারাদেশে দ্বিতীয় ডোজের টিকা শিগগগিরই প্রেরণ করা হবে। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, ১৪ আগস্ট হতে সারাদেশে অবশ্যই সিনোফার্মের টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু করতে হবে।

Read More – একইদিনে দুই সুখবর পেলেন সাকিব

একইদিনে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির থেকে দুটি সুখবর পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম সুখবর, মুশফিকুর রহীমের পর দ্বিতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন সাকিব। এর আগে মে মাসের সেরা নির্বাচিত হয়েছিলেন মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়রকে পেছনে ফেলে জুলাই মাসের সেরা নির্বাচিত হয়েছেন সাকিব। বুধবার এক বিবৃতিতে জুলাই মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি।

একইদিনে আরও একটি সুখবর পেয়েছেন সাকিব। সেটি হচ্ছে, সিংহাসন পুনরুদ্ধারের সুখবর। আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবিকে টপকে আবারও এক নম্বর অলরাউন্ডার হয়েছেন তিনি। সাকিব দীর্ঘদিন পর টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাকিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন। সর্বশেষ তিনি এক নম্বর ছিলেন সেই ২০১৭ সালের অক্টোবরে।

এদিকে, ব্যাটিংয়েও তিন ধাপ এগিয়েছেন সাকিব। এসেছেন ৫৩ নম্বরে। আর টি-টোয়েন্টি বোলারদের মধ্যে ছয় ধাপ এগিয়ে এখন ১২তম অবস্থানে এই অলরাউন্ডার।

মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার অনুভূতি সম্পর্কে সাকিব বলেন, ‘আইসিসির জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া খুব সম্মানের। এই মাসে অনেকেই চমৎকার পারফর্ম করেছিলেন এবং সবার মধ্যে থেকে আমি এই পুরস্কারটি পাওয়ায় এটি আমার জন্য বিশেষ পুরস্কার।’ সাকিব আরও বলেন, ‘যখন আমি দলের জয়ে ভূমিকা রাখতে পারি তখনই আমি সবচেয়ে বেশি খুশি হই এবং সন্তুষ্টি পাই। গত কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশের জয়ে ভূমিকা রাখতে পেরে আমি খুবই খুশি।’

শেয়ার করুন