ফ্ল্যাট থেকে উদ্ধার ৫ ডায়রী, মৃত্যু তদন্তে নতুন মোড়

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর তদন্তের স্বার্থে এবার সুশান্তের ব্যান্দ্রার ফ্ল্যাট থেকে ৫টি ডায়রি উদ্ধার করেছে পুলিশ। ওই ডায়রীগুলো দেখে বিভিন্ন সূত্র খতিয়ে দেখা হবে বলে পুলিশ জানায়। মৃত্যুর আগে গত ১০ দিন ধরে সুশান্ত যাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন, তাঁদেরও নোটিশ পাঠানো হবে। তদন্তের স্বার্থেই ওই ব্যক্তিদের নোটিশ পাঠানো হবে এবং জিজ্ঞাসাবাদ করা হবে। সাথে সুশান্তের শেষ সিনেমা দিল বেচারা-র পরিচালক মুকেশ ছাবরাকেও পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারে বলে জানা যায়।

গত ১৪ জুন ব্যান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত। সুশান্তের ময়নাতদন্তের রিপোর্টে তাঁর মৃত্যুর কারণ হিসেবে আত্মহত্যার কথা সামনে উঠে এলেও, কেন অভিনেতা ওই পদক্ষেপ নিলেন, তা ভাবাচ্ছে প্রায় প্রত্যেককেই। সেই কারণেই সুশান্তের চিকিৎসক, পরিবারের লোক, কাছের বন্ধুদের পুলিশ জিজ্ঞাসাবাদ করবে। এসবের পাশাপাশি পুলিশ ইতোমধ্যেই ইন্ডাস্ট্রির ৫ প্রযোজনা সংস্থাকে নোটিশ পাঠিয়েছে। বলিউডের বেশ কয়েকজন বড় প্রযোজক এং পরিচালককেও এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা যায়।

Read More –সুশান্তের আত্মহত্যায় সালমান-করণসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় আট জনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা। এই অভিযুক্তদের তালিকায় রয়েছেন করণ জোহার, সঞ্জয় লীলা ভানসালি, সালমান খান এবং একতা কাপুরের নাম। ভারতের বিহারের আইনজীবী সুহীর কুমার ওঝা মুজফফরপুর আদালতে এই মামলা দায়ের করেছেন। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় দায়ের করা এ মামলায় আইনজীবী দাবি করেছেন, অভিনেতা সুশান্তকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছিল। সেই কারণেই ভারতীয় চলচ্চিত্র জগত থেকে একটা উজ্জ্বল নক্ষত্র হারিয়ে গিয়েছে।

গত রবিবার মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে আত্মঘাতী হয়েছিলেন ৩৪ বছরের অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ওই ফ্ল্যাট থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। তারপর থেকেই ওই ঘটনা নিয়ে তোলপাড় হয়েছে বলিউডসহ সমগ্র দেশ। সুশান্তের মৃত্যুর জন্য পরিচালক করণ জোহার, প্রযোজক সঞ্জয় লীলা ভানসালি, অভিনেতা সালমান খান প্রমুখ তারকা ব্যক্তিদের কাঠগড়ায় তোলা হয়। বিহারের বিভিন্ন জায়গায় কুশপুতুল পোড়ানো হয় সালমান খান এবং করণ জোহারের। বিহারের আইনজীবী সুধীর কুমার ওঝা বলেম, ‘অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আট জনের নামে মুজফফরপুর আদালতে মামলা দায়ের করেছি।

ওই আটজনের মধ্যে করণ জোহার, সঞ্জয় লীলা ভানসালি, সালমান খান এবন একতা কাপুরের নাম রয়েছে। এই আইনজীবী আরও বলেন, ‘গত ছয় মাসের মধ্যে সাতটা ছবি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল সুশান্তকে। এছাড়াও সুশান্তের অভিনীত অনেক ছবি মুক্তি পেতে দেওয়া হয়নি। এই ধরণের পরিস্থিতি তৈরি করে সুশান্ত সিং কে আত্মঘাতী হতে বাধ্য করা হয়েছিল।’ অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী সুধীর কুমার ওঝা।

শেয়ার করুন