ফ্রান্সে সিটি কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়

ফ্রান্সে আসন্ন মিউনিসিপ্যালিটি নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় ও আলোচনাসভা করেছে দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের বৃহত্তর সংগঠন ‘ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব’।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুলের পরিচালনায় সেইন্ড ডেনিস এলাকার একটি রেস্টুরেন্টের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি আজিজুর রহমান। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নয়ন মামুনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির, প্রেসক্লাব সহসভাপতি নজমুল কবির, সিনিয়র সদস্য ওমর ফারুক, আব্দুল আজিজ সেলিম, কোষাধ্যক্ষ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ও প্রচার সম্পাদক রুহুল আমিন।

মিউনিসিপ্যালিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর প্রার্থী কৌশক রাব্বানী খান, প্যারিস ১০ এরিয়া থেকে এ এ এমডি ফেরদৌস নয়ন, সেভরান থেকে রেজাউল করিম রেজা, ভিগনেক্সাস সোর সেইন থেকে নয়ন এন কে, আরজেন্টেইল থেকে আকাশ হেলাল, সেইন্ট ডেনিস সেন্ট্রাল থেকে সরুফ ছদিওল, আইভরি থেকে জুবাইদ আহমেদ, আউলনে সোস বোইস থেকে আব্দুল মুনিম জুনেদ এবং ভিগনেক্সাস সোর সেইন থেকে কাউন্সিলর প্রার্থী সাত্তার ফারাজী। অনুষ্ঠানের শুরুতে প্রেসক্লাব নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে কাউন্সিলর পদপ্রার্থীরা ফ্রান্সের মূলধারার রাজনীতিতে তাদের সম্পৃক্ততা, সামাজিক ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত হওয়ার গল্প, ফরাসি সমাজে বাংলাদেশিদের ইন্ট্রিগেশন এবং বাংলাদেশি কমিউনিটির কাছে তাদের প্রত্যাশা এবং প্রতিশ্রুতি তুলে ধরেন।

প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, লন্ডন, আমেরিকার মত ফ্রান্সের মূলধারার রাজনীতিতে বিচরণ না থাকলেও এবারের মিউনিসিপ্যালিটি নির্বাচনের মাধ্যমে এ নবযাত্রার সূচনা হলো।

কালের বিবর্তনে বাংলাদেশিরা তাদের মেধা ও শ্রম দিয়ে মর্যাদার সঙ্গে ফ্রান্সের সমাজে অন্তর্ভুক্তি হবে প্রত্যাশা করেন সাংবাদিকবৃন্দ।

Get real time updates directly on you device, subscribe now.

এই বিভাগের আরো খবর
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: