Breaking News

ফের বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

করোনা পরিস্থিতিতে ফের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল। দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শুক্রবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

তিনি বলেন, করোনাভাইরাস মহামারির কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছেন। তবে কওমি মাদ্রাসা এ ছুটির আওতায় থাকছে না।

করোনা সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের স্কুল, কলেজসহ সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরই মধ্যে পিএসসি, জেএসসি, এইচএসসি এবং সকল শ্রেণির বার্ষিক পরীক্ষা বাতিল হয়েছে। ছুটি কয়েক ধাপে বাড়ানোর পর গত ২২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সকল প্রস্তুতির নির্দেশ দিয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর।

নির্দেশনায় বলা হয়েছিল, কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থী-শিক্ষক, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্ন, নিরাপদ ও আনন্দময় পরিবেশ সৃষ্টি করতে কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের তাগিদ দেওয়া হয়।

এর আগে ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ছিল। এবার তা ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হল।

শেয়ার করুন

Check Also

৩ দশক গবেষণা করে শান্তির ধর্ম ইসলাম গ্রহণ জবি অধ্যাপকের

প্রায় ২৯ বছর ধর্মতত্ত্ব নিয়ে গবেষণার পর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের …