প্যান্ট খুলে বিমানের সিটেই প্রস্রাব করে দিলেন এক যাত্রী

নিয়ম থাকলেও মাস্ক পরেননি। উল্টো ম’দ্যপ অবস্থায় বিমানের সিটে প্রকাশ্যেই প্রস্রাব করেছেন। যু’ক্তরাষ্ট্রের আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এমন ঘটনা ঘটে। এ ঘটনায় গত ৯ মা’র্চ ডেনভা’রে বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গেই ২৪ বছর বয়সী ল্যান্ডন গ্রায়ারকে গ্রে’প্তার করা হয়।

ডেনভা’রের জে’লা দায়রা আ’দালতে গ্রায়ারের বি’রুদ্ধে মা’মলা করা হয়েছে। মা’মলায় বলা হয়, কলোরাডোর বাসিন্দা গ্রায়ার আলাস্কা এয়ারলাইন্সের একটি বিমানে সিয়াটল থেকে ডেনভা’র যাচ্ছিলেন। বিমান ক্রু তাকে বারবার মাস্ক পরতে অনুরোধ করলেও তিনি বারবার ঘুমিয়ে পড়ছিলেন।

এর কিছুক্ষণ পরই একজন বিমান ক্রু দেখেন গ্রায়ার প্যান্ট খুলে সিটে দাঁড়িয়ে পড়েছেন। অস্বস্তিকর এই অবস্থাতেও গ্রায়ারকে সিটে বসার অনুরোধ করেন ওই বিমান ক্রু। কিন্তু গ্রায়ার বলেন, আমি প্রস্রাব করবো। এরপর সেখানেই প্রস্রাব করেন তিনি।

পরে গ্রায়ার জানান যে, বিমানে ওঠার আগে তিনি ম’দ্যপান করেছিল। কিন্তু নিজের বি’রুদ্ধে ওঠা সব অ’ভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। তার ভাষায়, বিমান ক্রুদের কথা না শোনা থেকে সিটে দাঁড়িয়ে প্রস্রাব করা, কোনও কিছুই তার মনে নেই।

এদিকে এ ঘটনায় আ’দালতে হাজির হয়ে ১০ হাজার ডলারের ব’ন্ড দিয়ে ছাড়া পেয়েছেন গ্রায়ার। আগামী ২৬ মা’র্চ পরবর্তী শুনানি রয়েছে। অ’ভিযোগ প্রমাণিত হলে বিমানে অশ্লীল আচরণ ও বিমান ক্রুদের সঙ্গে দুর্ব্যবহারের জন্য গ্রায়ারের ২০ বছরের কারাদ’ণ্ড হতে পারে। সঙ্গে আড়াই লাখ ডলার জ’রিমানাও।

শেয়ার করুন