পা’য়ুপথে আনা হচ্ছিল বিপুল মার্কিন ডলার ও সৌদি রিয়াল, গ্রে’প্তার ৪

রাজধানী ঢা’কার গাবতলী এলাকা থেকে বৈদেশিক মুদ্রা পা’চার’কারী চ’ক্রের ৪ সদ’স্যকে গ্রে’প্তার করেছে পু’লিশ। শুক্রবার (১৪ জানুয়ারি) এক অভি’যানে সেই ‘গ্রে’প্তার”কৃতদের কাছে থেকে জব্দ করা হয় ২৪ হাজার ৮০০ মা’র্কিন ডলার ও ১০ হাজার সৌ’দি রিয়াল।

এগু’লো পাচা’রকা’রীরা পায়ু’পথে বহন করে এনেছিল।

তারা ভারত থেকে এই মু’দ্রার চালান নিয়ে এসেছে বলে প্রা’থমিক জি’জ্ঞাসা’বাদে জানতে পেরেছে পু’লিশ। প্রথ’মে অস্বী’কার করলেও পরে জেরার মুখে তারা মু’দ্রা পা’চারে জড়িত থাকার কথা স্বী’কার করেন।

পরে বি’শেষ ব্যব’স্থায় তাদের পায়ু’পথ থেকে পলি’থিনে মো’ড়ানো ডলার ও রি’য়াল বের করে আনা হয়। তাদের কাছে ১০০ ডলারের ২৪৮টি এবং ৫০০ রিয়া’লের ২০টি নোট ছিল। বাংলা’দেশি মু’দ্রায় এগুলো ২৩ লাখ ৫৯ হাজার টাকার সমান।

গ্রে’প্তা’ররা হলেন- মো. জসীম, ইমন মখদম, আবু’ল বাশার ও মো. মাঈনুল। দা’রুসসা’লাম থানার ওসি তো’ফায়েল আহমেদ গণমাধ্যমকে বলেন,

হানিফ পরি’বহনের একটি বাসে চু’য়া’ডাঙ্গার দ’র্শনা থেকে সন্ধ্যায় ঢা’কায় আসেন তারা। গো’পন খবরের ভিত্তিতে গাব’তলী এলা’কাতেই তাদের আ’টক করা হয়।

দারু’সসালা’ম থানার পরিদর্শক (তদন্ত) জা’মাল হোসেন গণমা’ধ্যমকে জানান, জ’ব্দ ক’রা বৈ’দে’শিক মু’দ্রাগু’লো ঢাকা’তেই হাতবদল করা হতো।

এ বি’ষয়ে বি’স্তা’রিত ত’দন্ত করে দেখা হচ্ছে। এই চ’ক্রে আরও কেউ আছে কিনা, তা জা’নার চেষ্টা চলছে। গ্রে’প্তা’ররা ঢাকার যাত্রা’বাড়ী এ’লাকায় থাকে।