পাবনায় সকালে টিকা নিয়ে বিকেলে মৃত্যু!

পাবনায় সকালে টিকা নিয়ে বিকেলে মৃত্যু!

পাবনার ভাঙ্গুড়ায় সকালে করোনার টিকা নিয়ে বিকালেই মারা গেছেন মোকলেছ খন্দকার (৫২) নামে এক ব্যক্তি। নিহত মোকলেছ উপজেলার খানমরিচ ইউনিয়নের করতকান্দি গ্রামের মৃত আফতাব উদ্দিন খন্দকারের ছেলে।নিহতের বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান এ বিষয়ে তদন্ত করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, মোকলেছ খন্দকার হৃদরোগী ছিলেন। এ ছাড়া বেশ কিছুদিন ধরে ঠাণ্ডাজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। শনিবার সকালে ইউনিয়নের করতকান্দি ওয়ার্ডে গণটিকা কার্যক্রমে তিনি টিকা নেন।

টিকা নিয়ে তিনি জোহরের নামাজ পড়ে ও খাওয়া-দাওয়া করে বাড়ির পাশে অন্য সবার সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এক পর্যায়ে তিনি বিকাল ৪টার দিকে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

তখন স্থানীয় বাসিন্দারা তাকে নানাভাবে সেবা দিয়ে সুস্থ করার চেষ্টা করলেও তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এরপর বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তর গুলোতে জানান গ্রামের বাসিন্দারা।

নিহত মোকলেছের প্রতিবেশী শিবলু খন্দকার বলেন, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। টিকা নিলে সুস্থ হয়ে উঠবেন এই ভেবে তিনি আমার সঙ্গে গিয়ে কেন্দ্র থেকে টিকা নেন। কিন্তু এরপরে হঠাৎ করেই বিকালে মারা যান।তবে এ বিষয়ে মোবাইল ফোনে পরিবারের কোনো সদস্য সংবাদকর্মীর সাথে কথা বলতে রাজি হননি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বলেন, টিকার পার্শ্বপ্রতিক্রিয়া থাকে ১৫ থেকে ২০ মিনিট। কিন্তু ওই ব্যক্তি মারা গেছে অন্তত ছয় ঘণ্টা পরে। এতে এটি স্বাভাবিক মৃত্যুর ঘটনা বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করে তদন্ত করা হবে।

শেয়ার করুন